ভারত চ্যাম্পিয়নস ট্রফি খেলতে পাকিস্তানে না গেলে, বিপুল লাভ হবে PCB-র

Published on:

champions trophy india pakistan

ইন্ডিয়া হুড ডেস্কঃ ২০২৫ এ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির আয়োজন করতে চলেছে পাকিস্তান। এর আগে ২০২৩-এ এশিয়া কাপের আয়োজন করেছিল পাকিস্তান। কিন্তু সেবার ভারত প্রতিবেশী দেশে যায়নি, যার কারণে গোটা টুর্নামেন্ট হাইব্রিড মডেলে অনুষ্ঠিত হয় আর ভারত তাঁদের প্রতিটি ম্যাচ খেলে শ্রীলঙ্কায়। এবারও ভারত পাকিস্তান সফরে যাবে না বলেই শোনা যাচ্ছে। তবে, পাকিস্তান যারপরনাই চেষ্টা চালাচ্ছে ভারতীয় দলকে তাঁদের দেশে নিয়ে যাওয়ার জন্য। আর এই নিয়ে ICC শ্রীলঙ্কায় একটি বৈঠকও করেছে।

শ্রীলঙ্কায় আইসিসির বৈঠকে বিসিসিআই সচিব জয় শাহ, পিসিবি সভাপতি মোহসিন নকভিও উপস্থিত ছিলেন। বৈঠকের পরেও যে ভারত পাকিস্তানে চ্যাম্পিয়নস ট্রফি খেলতে যাবে, তা পরিস্কার হয়নি। আসলে বিসিসিআই এশিয়া কাপের মতো চ্যাম্পিয়নস ট্রফিও হাইব্রিড মডেলে করার ধান্ধায় আছে। আর এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট ভাইরাল হচ্ছে, যেখানে দাবি করা হচ্ছে যে, বিসিসিআই পাকিস্তানে ভারতীয় দলকে না পাঠালে, PCB-কে বেশি পয়সা দেবে ICC।

WhatsApp Community Join Now

রিপোর্ট অনুযায়ী, শ্রীলঙ্কায় হওয়া আইসিসির বৈঠকে চ্যাম্পিয়নস ট্রফির আয়োজন নিয়ে জট কাটেনি। ২০২৫-র চ্যাম্পিয়নস ট্রফি হাইব্রিড মডেলে আয়োজন হওয়ার সম্ভাবনা প্রবল। কিন্তু এরই মধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া পোস্টে পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিপুল লাভ হচ্ছে, তা দেখানো হচ্ছে। সেখানে পরিস্কার বলা হচ্ছে যে, ভারতীয় দল পাকিস্তানে না গেলে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে অতিরিক্ত টাকা দেওয়া হবে। যদিও এই দাবি কতটা সত্য, তা এখনই বলা যাচ্ছে না। আইসিসির তরফ থেকেও এই নিয়ে কোনও ঘোষণা হয়নি।

আরও পড়ুনঃ বুমরাহ, স্টার্ক দূর ছাই! এই বোলার করেছেন সবথেকে বিধ্বংসী ইউর্কার, নাম জানালেন স্টেইন

চ্যাম্পিয়নস ট্রফির শিডিউল অনুযায়ী ভারতীয় দল তাঁদের প্রত্যেকটা ম্যাচ লাহোরে খেলবে। কিন্তু পিসিবি যেই শিডিউল জারি করেছে, তা গ্রহণযোগ্য নয়! কারণ ভারতীয় ক্রিকেট বোর্ড পাকিস্তানে দল পাঠানো নিয়ে কোনও ঘোষণা করেনি। আর এই কারণে এই শিডিউল পাল্টাতে পারে। আইসিসি যদি ভারতীয় ক্রিকেট বোর্ডকে রাজি না করাতে পারে, তাহলে এই শিডিউলের কোনও মানেই থাকবে না।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন