মুকেশ আম্বানির ১৫০০০ কোটির কাছে কুঁড়ে ঘর পাকিস্তানের সবথেকে দামি বাড়ি, জানুন কত দাম

Published on:

royal palace house pakistan

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভারতের সবথেকে বিত্তশালী ব্যক্তিদের মধ্যে অন্যতম হলেন মুকেশ আম্বানি। তাঁর জীবনযাত্রার উপর এই আভিজাত্য দেখা যায়। এমনকি আম্বানি পরিবারের বসত বাড়িটিও দেখার মতো। অ্যান্টিলিয়া নামের এই বিলাসবহুল বাড়ি ভু-ভারতে আর কোথাও নেই। মহারাষ্ট্রের মুম্বই শহরের আলটামাউন্ড রোডের উপর অবস্থিত আম্বানি পরিবারের এই বসতবাড়ি। ৪ লক্ষ বর্গফুট এলোক জুড়ে তৈরি এই বাড়ি, যার দাম প্রায় ১৫ হাজার কোটি টাকা। এককথায় এটি ভারতের সবথেকে বিলাসবহুল বাড়ি। কিন্তু প্রতিবেশী দেশ পাকিস্তানের সবথেকে দামি বাড়িটি অ্যান্টিলিয়ার ধারেকাছে নেই। কেন বলছি? সেটাই বিস্তারিত আলোচনা করা হল এই প্রতিবেদনে।

মুকেশ আম্বানির অ্যান্টিলিয়ায় ২৭ টি তলা রয়েছে। এটি বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ব্যক্তিগত বাড়িগুলির মধ্যে একটি। এই বাড়ি থাকা মোট ১৬৮ টি গাড়ির জন্য ৭ তলা গ্যারেজ, ৩ টি হেলিপ্যাড, বিশাল বাগান, ৫০ জনের জন্য হোম থিয়েটারের মতো অনেক আধুনিক সুবিধা রয়েছে। অ্যান্টিলিয়াতে ৬০০ জনেরও বেশি কর্মচারী কাজ করে। বাড়িটির নিরাপত্তার জন্য ২৫০ জন নিরাপত্তা রক্ষী মোতায়েন করা হয়েছে। সেখানে পাকিস্তানের সবথেকে দামি বাড়ি এক্কেবারে নগন্য।

WhatsApp Community Join Now

পাকিস্তানের সবথেকে দামি বাড়িটি কেমন?

পাকিস্তানের সবচেয়ে দামি বাড়িটি ইসলামাবাদের গুলবার্গ এলাকায় অবস্থিত। এই বাড়িটিও বিলাসবহুল। এর দাম ১২৫ কোটি পাকিস্তানি রুপি। অবশ্য এই বাড়িটি মুকেশ আম্বানির ১৫,০০০ কোটি টাকার অ্যান্টিলিয়ার মতো জমকালো নয়। তবে এই বাড়িটাও খুব সুন্দর। গুলবার্গ এলাকা বিলাসবহুল ফার্ম হাউসের জন্য বিখ্যাত। এখানে ৫ কানাল বাড়ির দাম ১১ থেকে ১২ কোটি টাকা। ১ কানাল প্রায় ০.১২ একরের সমান। আর এখানেই রয়েছে ১০ কানালের ‘রয়্যাল প্যালেস হাউস’, যেটি পাকিস্তানের সবথেকে দামি বাড়ি হিসেবে পরিচিত।

পাকিস্তানের ‘রয়্যাল প্যালেস হাউস’-এ কি কি রয়েছে?

পাকিস্তানের বিলাসবহুল এই বাড়িতে একটি বড় গ্যারেজ, সুইমিং পুল, জিম, থিয়েটার, লাউঞ্জ এবং আরও অনেক কিছু রয়েছে। এটিতে ১০ টি বেডরুম এবং ৯ টি বাথরুম রয়েছে। এই বাড়িটি দেখতে বিলাসবহুল হোটেলের মতো। এই বাড়ির বাইরেও অনেক জায়গা আছে। সেখানে রয়েছে সুসজ্জিত বাগান। আমেরিকা থেকে খেজুর গাছ আমদানি করে এখানে লাগানো হয়েছে সৌন্দর্যের জন্য। এছাড়াও এই ‘রয়্যাল প্যালেস হাউস’-এর আলোর খুঁটি মরক্কো থেকে এসেছে। বাড়ির প্রবেশদ্বারে থাইল্যান্ডের মতো জলের ফোয়ারা রয়েছে।

কেন অ্যান্টিলিয়ার ধারেকাছে নেই রয়্যাল প্যালেস হাউস?

মুকেশ আম্বানি, নীতা আম্বানি এবং তাদের পরিবারের বাড়ি অ্যান্টিলিয়ার মূল্য প্রায় ১৫ হাজার কোটি টাকা। এটি ভারতের সবচেয়ে দামি বাড়ি। জাঁকজমকের দিক থেকে পাকিস্তানের সবচেয়ে দামি বাড়িটির সঙ্গে কোনো অ্যান্টিলিয়ার তুলনাই হয়না। কারণ এটির মূল্য প্রায় ১২৫ কোটি পাকিস্তানি রুপি, ভারতের মুদ্রায় যা আরো অনেক কম। তবে, পাকিস্তানের বাড়িটিও খুব সুন্দর এবং বিলাসবহুল। তবে এই বিষয়টি এখনও জানা যায়নি যে পাকিস্তানের এই বাড়িটি বিক্রি করা হয়েছে বা এখনও বিক্রির জন্য উপলব্ধ কিনা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন