আবারও সুখবর, এবার এই কর্মীদের বাড়ল DA! পুজোর আগেই বড় ঘোষণা রাজ্য সরকারের

Published on:

DA

ইন্ডিয়া হুড ডেস্ক: লোকসভা নির্বাচন মিটতেই না মিটতেই একের পর এক প্রশাসনিক বৈঠক সেরে ফেলছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই বৈঠকে রাজ্যের কর্মীদের জন্য একের পর এক নয়া উদ্যোগ নিয়ে চলেছেন। গত মাসে রাজ্যের সরকারি কর্মীদের এপ্রিল থেকেই ৪ শতাংশ বর্ধিত মহার্ঘ ভাতা বা DA বৃদ্ধির ঘোষণা করেছিলেন তিনি। পাশাপাশি কলকাতা ও রাজ্য পুলিশে কর্মরত হোমগার্ডদের অবসরকালীন ভাতা নিয়েও উল্লেখযোগ্য সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। আর এই আবহেই আরও একবার রাজ্যের কর্মীদের জন্য আরেক নয়া উদ্যোগ নিল রাজ্য সরকার।

ফের বাড়ল DA এর পরিমাণ

সম্প্রতি রাজ্য সরকারের তরফ থেকে এক নির্দেশিকা প্রকাশিত হয়েছে। যেখানে বলা হয়েছে, পৌর কর্পোরেশনের আধিকারিক, কর্মচারী এবং পেনশনভোগীদের সপ্তম বেতন কমিশন অনুসারে ৪ শতাংশ হারে DA বা মহার্ঘ ভাতা বৃদ্ধি পেতে চলেছে। তবে আগে থেকে বলে রাখা ভালো এই DA বৃদ্ধি পশ্চিমবঙ্গে হচ্ছে না। এই নিয়ম জারি করছে গুজরাট রাজ্যের সরকার।

WhatsApp Community Join Now

তিন কিস্তিতে মিলবে বকেয়া বেতন!

রাজ্য জুড়ে প্রায় প্রায় ৪. ৭১ লক্ষ কর্মচারী এবং ৪. ৭৩ লক্ষ পেনশনভোগীদের কথা মাথায় রেখেই গুজরাট সরকার ৪ শতাংশ হারে DA বৃদ্ধি করতে চলেছে। আর এই বর্ধিত DA ১ জানুয়ারি থেকে ৩০ জুন, ২০২৪ পর্যন্ত নিয়মিত বেতনের সঙ্গে তিনটি কিস্তিতে দেওয়া হবে। অর্থাৎ জানুয়ারি, ফেব্রুয়ারি, মার্চ, এপ্রিল, মে এবং জুন মাসের ৪ শতাংশ হারে বর্ধিত DA-র বকেয়া তিনটি কিস্তিতে মিলবে।

আরও পড়ুনঃ টিম ইন্ডিয়ার পর KKR? দ্রাবিড়কে মোটা টাকার অফার কলকাতার, নতুন কোচ পাবেন শ্রেয়সরা

প্রথম কিস্তির মাধ্যমে চলতি বছরের জানুয়ারি থেকে ফেব্রুয়ারির সঙ্গে জুলাই মাসের বেতন-পেনশন দেওয়া হবে। দ্বিতীয় কিস্তির সঙ্গে মার্চ থেকে এপ্রিল পর্যন্ত সঙ্গে আগস্ট মাসের বেতন-পেনশন দেওয়া হবে। এবং তৃতীয় কিস্তির সঙ্গে মে থেকে জুন পর্যন্ত সঙ্গে সেপ্টেম্বর মাসের বেতন-পেনশন দেওয়া হবে। সবমিলিয়ে রাজ্য সরকার কর্মচারীদের মোট ১১২৯. ৫১ কোটি টাকা দেবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন