বেতন সহ ভাতা বৃদ্ধির ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের, লটারি লাগল এই কর্মীদের

Published on:

6th Pay Commission

ইন্ডিয়া হুড ডেস্ক: লোকসভা নির্বাচনের নির্ঘণ্ট বাজার পরমুহূর্তেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের সরকারি কর্মচারীদের DA একধাক্কায় ৪ শতাংশ বাড়িয়ে দেয়, যেখানে আগে ১০ শতাংশ হারে DA দেওয়া হত, সেখানে বর্তমানে মিলছে ১৪ শতাংশ হারে DA। এবং নির্বাচনের ফলাফল ঘোষণার পরেই রাজ্য পুলিশ ও হোমগার্ডদেরও বেতন বৃদ্ধি করা হয়। তবে সম্প্রতি রাজ্য সরকার অপর এক সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে। যার দরুন খুশির আলো ছড়িয়েছে রাজ্য জুড়ে।

গত ১৮ জুলাই পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে থাকা স্বনির্ভর গোষ্ঠী এবং স্বনির্ভর নিয়োগ দফতরের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। যেখানে বলা হয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে থাকা স্বনির্ভর গোষ্ঠী এবং স্বনির্ভর নিয়োগ দফতরের সুপারভাইজারদের বেতন এবং ভাতা বাড়ানো হয়েছে। এবার থেকে তারা প্রতি মাসে ১০০০ টাকা করে ভাতা পাবেন ‘TA’ বাবদ। এবং সেই বিজ্ঞপ্তিতে এই বেতন বৃদ্ধি এবং ভাতা বৃদ্ধির নির্দেশিকা কার্যকর করা হয়েছে চলতি বছরের ১ এপ্রিল থেকে।

WhatsApp Community Join Now

বিজ্ঞপ্তিতে কী বলা হয়েছে?

এছাড়াও সেই বিজ্ঞপ্তিতে বেতন সংক্রান্ত আরও কয়েকটি বিষয় জানানো হয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে থাকা চুক্তিভিত্তিক স্বনির্ভর গোষ্ঠী এবং স্বনির্ভর নিয়োগ দফতরের সুপারভাইজারদের মাসিক ১১০০ টাকা পর্যন্ত বেতন বৃদ্ধি করা হয়েছে। তাঁদের মধ্যে, যে সকল সুপারভাইজাররা নিজেদের পদে ৫ বছর ধরে কাজ করে চলেছেন, তাঁদের বেতন বার্ষিক ৬০০ টাকা বেড়ে ১৭ হাজার টাকা করা হয়েছে। এর পাশাপাশি যে সকল সুপারভাইজাররা ১০ বছর ধরে কাজ করে চলেছেন, তাঁদের বেতন বার্ষিক ৭০০ টাকা করে বেড়ে ২১ হাজার টাকা করা হয়েছে।

বেতন কত বাড়ানো হল?

শুধু তাই নয় যে সব সুপারভাইজাররা নিজেদের পদে ১৫ বছর কাজ সম্পন্ন করেছেন, তাঁদের বেতন বার্ষিক ২৬ হাজার টাকা করা হয়েছে। বাড়ানো হয়েছে ৮০০ টাকা। অন্যদিকে ২০ বছরের কাজের অভিজ্ঞতা সম্পন্ন সুপারভাইজাররা তাঁদের বেতন বার্ষিক ১০০০ টাকা করে বেড়ে ৩২ হাজার টাকা করা হয়েছে। আর যে সব সুপারভাইজাররা নিজেদের পদে ২৫ বছর কাজ সম্পন্ন করেছেন, তাঁদের বেতন বার্ষিক ১১০০ টাকা করে বেড়ে ৩৯ হাজার টাকা করা হয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন