ফিক্সড ডিপোজিটে ৮.৫০ শতাংশ সুদ, গ্রাহকদের জন্য অফারের বন্যা বন্ধন ব্যাঙ্কের

Published on:

Bandhan Bank

ইন্ডিয়া হুড ডেস্ক: বর্তমানে ভবিষ্যৎ সঞ্চয়ের কথা মাথায় এলেই প্রথমে আসে ফিক্সড ডিপোজিটের কথা। কিন্তু সেটি ভাবলেই তো আর হয় না। তার সঙ্গে জানতে হয় কোথায় কত সুদের হারে ফিক্সড ডিপোজিট দেওয়া হচ্ছে। পোস্ট অফিস ছাড়াও বিভিন্ন ব্যাঙ্কে বিভিন্ন সুদের হার দিয়ে থাকে। এই আবহে শীর্ষস্থানীয় সার্বজনীন ব্যাঙ্কগুলির মধ্যে অন্যতম হল বন্ধন ব্যাঙ্ক। এই বেসরকারি ব্যাঙ্কটি স্থায়ী আমানতের উপর উচ্চ সুদের হারের একটি বিশেষ সীমিত-সময়ের অফার নিয়ে এসেছে গ্রাহকদের কাছে ৷ আজকের প্রতিবেদনের মাধ্যমে সম্পূর্ণটা জেনে নিন বিস্তারিত।

ফিক্সড ডিপোজিটের লোভনীয় স্কিম

সূত্রের খবর, সম্প্রতি ১ বছর ৯ মাস মেয়াদের নতুন ফিক্সড ডিপোজিট স্কিম চালু করল বন্ধন ব্যাঙ্ক। এই স্কিমে সাধারণ গ্রাহকরা ৮ শতাংশ এবং প্রবীণ নাগরিকরা ৮.৫ শতাংশ হারে সুদ পাবেন। শুধু তাই নয়, সেভিংস অ্যাকাউন্টে ১০ লক্ষ টাকার উপর ব্যালেন্স থাকলে ৭ শতাংশ হারে সুদ দেওয়া হবে বলেও জানিয়েছে বন্ধন ব্যাঙ্ক।

WhatsApp Community Join Now

বন্ধন ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিট স্কিমে সুদের হার

ব্যাঙ্ক সূত্রে জানা গিয়েছে ৭ দিন থেকে ১৪ দিন এবং ১৫ দিন থেকে ৩০ দিন মেয়াদি ফিক্সড ডিপোজিটে সাধারণ গ্রাহকরা ৩ শতাংশ সুদের হার পেয়ে থাকেন এবং প্রবীণ নাগরিকরা ৩.৭৫ শতাংশ হারে সুদ পেয়ে থাকেন। আবার ৩১ দিন থেকে ২ মাসের কম মেয়াদি ফিক্সড ডিপোজিট স্কিমে সাধারণ গ্রাহক এবং প্রবীন নাগরিকদের সুদের হার যথাক্রমে ৩.৫০ শতাংশ এবং ৪.২৫ শতাংশ হয়।

অন্যদিকে ২ মাস থেকে ৩ মাসের কম, ৩ মাস থেকে ৬ মাসের কম এবং ৬ মাস থেকে ১ বছরের কম মেয়াদি ফিক্সড ডিপোজিট স্কিমে সাধারণ গ্রাহকদের ক্ষেত্রে সুদের হার ৪.৫০ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের ৫.২৫ শতাংশ হারে সুদ দেওয়া হচ্ছে। ১ বছর থেকে ১ বছর ৯ মাসের কম মেয়াদি ফিক্সড ডিপোজিটে সাধারণ গ্রাহক এবং প্রবীণ নাগরিকদের সুদের হার যথাক্রমে ৭.২৫ শতাংশ এবং ৭.৭৫ শতাংশ।

পাশাপাশি ১ বছর ৯ মাস ফিক্সড ডিপোজিটে সাধারণ গ্রাহকদের ৮ শতাংশ হারে সুদ দেওয়া হচ্ছে। প্রবীন নাগরিকদের ক্ষেত্রে সুদের হার ৮.৫০ শতাংশ। ১ বছর ৯ মাস ১ দিন থেকে ২ বছরের কম, ২ বছর থেকে ৩ বছরের কম এবং ৩ বছর থেকে ৫ বছরের কম মেয়াদি ফিক্সড ডিপোজিটে সুদের হার সাধারণ গ্রাহকদের জন্য ৭.২৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য ৭.৭৫ শতাংশ হয়ে থাকে। আবার ৫ বছর থেকে ১০ বছর মেয়াদি ফিক্সড ডিপোজিট স্কিমে সাধারণ গ্রাহকদের ৫.৮৫ শতাংশ হারে সুদ দেওয়া হচ্ছে। তাই দেরি না করে আজই করে নিন এই ফিক্সড ডিপোজিট স্কিমটি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন