দাম বৃদ্ধির পাল্টা, উল্টে দ্বিগুণ খরচ কমিয়ে দিল BSNL! মাথায় বাজ Jio, Airtel-র

Published on:

BSNL

ইন্ডিয়া হুড ডেস্ক: 5G স্প্রেকটাম নিলামের পরই জল্পনা ছিল, টেলিকম সংস্থাগুলি তাদের ট্যারিফ বৃদ্ধি করতে চলেছে। বিভিন্ন প্ল্যানের খরচ বাড়ানো হবে। আর সেই জল্পনাকে সত্যি করেই চলতি সপ্তাহের লক্ষীবারে Jio ও Airtel রিচার্জের দাম বাড়িয়ে দিল। আর সেই একই পথে পা বাড়াল Vi অর্থাৎ ভোডাফোন-আইডিয়া। Reliance Jio তার রিচার্জ প্ল্যানগুলিতে চার্জ বাড়ানোর একদিন পরেই, প্রিপেইড এবং পোস্টপেইড মোবাইল প্ল্যানের জন্য ১০ শতাংশ থেকে ২০ শতাংশ শুল্ক বৃদ্ধি করল Vi। Jio, Airtel এবং Vi এর রিচার্জ প্ল্যানের এই দাম বৃদ্ধিতে রীতিমত মাথায় হাত গ্রাহকদের। কিন্তু এত কিছুর পরেও খানিক স্বস্তির খবর দিল বিএসএনএল বা BSNL।

সমস্ত টেলিকম কোম্পানি যখন মোবাইল রিচার্জের দাম বৃদ্ধির দৌঁড়ে ব্যস্ত, তখন ভারতের টেলিকম সংস্থা BSNL দাম বৃদ্ধি প্রসঙ্গে এখনও পর্যন্ত সেইরকম কিছু ঘোষণা করেনি। উপরন্তু একটি রিচার্জ প্ল্যানে ডেটার পরিমাণ বাড়ানোর সিদ্ধান্ত নিয়ে নিল। আসলে, বর্তমান সময়ে মোবাইল চালু রাখতে এবং সোশ্যাল মিডিয়ায় সবসময় অ্যাক্টিভ থাকতে হলে ইন্টারনেট থাকা অত্যন্ত জরুরি। এবার সেই আইডিয়াকে কাজে লাগিয়ে ব্যাপক সিদ্ধান্ত নিল BSNL।

WhatsApp Community Join Now

ডবল ডেটা BSNL এর!

জানা গিয়েছে, BSNL এর ৬৬৬ টাকার একটি রিচার্জ প্ল্যান রয়েছে। যার ভ্যালিডিটি ১০৫ দিন। এবং দৈনিক ২ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কল এবং ১০০টি SMS এর সুবিধা মেলে। আর এই ডেটা প্ল্যানটি অন্যান্য দুই জনপ্রিয় টেলিকম সংস্থার Jio ও Airtel এর রিচার্জ প্ল্যানের তুলনায় অনেকটাই বেশি। আর ঠিক এই প্ল্যানেই এবার অতিরিক্ত ডেটা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানি। তাও আবার ৩ জিবি অতিরিক্ত ডেটা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গতকাল এক্স প্ল্যাটফর্মে পোস্ট করে সেই বিষয়ে জানিয়ে দিল BSNL। তবে এই সুবিধা গ্রাহক BSNL সেলফ কেয়ার অ্যাপের মাধ্যমেই পাবে।

আরও পড়ুনঃ লক্ষ্মীর ভান্ডারের মতোই, মাসে মাসে মহিলাদের অ্যাকাউন্টে ঢুকবে মোটা টাকা! ঘোষণা রাজ্য সরকারের

প্রসঙ্গত, কিছুদিন আগে অ্যাথেনিয়ান টেক নামের এক সংস্থার থ্রেট ইন্টেলিজেন্স রিপোর্ট অনুসারে জানা গিয়েছিল BSNL সংস্থার এই তথ্য ফাঁসের কাণ্ডটি ঘটিয়েছেন kiberphantom নামের এক হ্যাকার। আর এই হ্যাকিং কান্ডে এই সংস্থার বিপুল গোপন তথ্য তাঁর হাতে চলে এসেছে। জানা গিয়েছে, মোট ২৭৮ জিবির তথ্য চুরি করেছে সেই হ্যাকার। আবার তাঁর প্রমাণও নিজেই দিয়েছে সেই হ্যাকার। যার ফলে গোপন তথ্য ফাঁস হওয়ার আতঙ্কে ভুগছে লক্ষ লক্ষ গ্রাহক।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন