অফুরন্ত ডেটা, মন ভরে কলিং! BSNL-র ৩৬৫ দিনের সস্তার প্ল্যানের কাছে ফেল Jio, Airtel

Published on:

BSNL

ইন্ডিয়া হুড ডেস্ক: সম্প্রতি 5G স্প্রেকটাম নিলামের পরেই টেলিকম সংস্থাগুলির মধ্যে ট্যারিফ বৃদ্ধির জল্পনা ছিল। অর্থাৎ টেলিকম সংস্থাগুলির বিভিন্ন প্ল্যানের এখন যা দাম, সেই দাম আরও বাড়তে চলেছে। আর সেই জল্পনাকে সত্যি করেই চলতি সপ্তাহের লক্ষীবারে Jio, Airtel ebong Vi রিচার্জের দাম বাড়িয়ে দিল। Reliance Jio তার রিচার্জ প্ল্যানগুলিতে চার্জ বাড়ানোর একদিন পরেই, প্রিপেইড এবং পোস্টপেইড মোবাইল প্ল্যানের জন্য ১০ শতাংশ থেকে ২০ শতাংশ শুল্ক বৃদ্ধি করল Vi। Jio, Airtel এবং Vi এর রিচার্জ প্ল্যানের এই দাম বৃদ্ধিতে রীতিমত মাথায় হাত গ্রাহকদের। কিন্তু এত কিছুর পরেও রাষ্ট্রীয় টেলিকম সংস্থা BSNL যেন এই সুযোগে ছক্কা হাতালো।

গোটা দেশ জুড়ে যেখানে বিভিন্ন টেলিকম সংস্থার রিচার্জ প্ল্যান বৃদ্ধিতে চিন্তায় মগ্ন, সেই সময়ে BSNL এক দুর্দান্ত রিচার্জ প্ল্যান নিয়ে এসেছে। আর এর মাধ্যমে BSNL প্রমাণ করে দিল এই যে রিচার্জ প্ল্যানের দৌড়ে BSNL খুব বেশি পিছিয়ে নেই। এক রিচার্জে বছরভর টেনশন ফ্রি থাকবেন এমন রিচার্জপ্ল্যান নিয়ে এসেছে এই সংস্থা। এক নজরে দেখে নেওয়া যাক সেই প্ল্যান সম্পর্কে।

WhatsApp Community Join Now

BSNL এর আকর্ষণীয় রিচার্জ প্ল্যান

দীর্ঘমেয়াদী রিচার্জ প্ল্যান হিসাবে BSNL নিয়ে এসেছে ১৯৯৯ টাকার রিচার্জ প্ল্যান। এই প্রিপেইড রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি ৩৬৫ দিন অর্থাৎ ১ বছর। দেশের যে কোনও জায়গা থেকে এটি কিনতে পারবেন গ্রাহকেরা। থাকছে আনলিমিটেড ভয়েস কলিং, দৈনিক ১০০টি SMS এবং মোট ৬০০ জিবি ডেটা। যা শেষ হয়ে গেলে ইন্টারনেটের স্পিড কমে আসবে ৪০ Kbps এ। এছাড়াও প্ল্যানটির সবচেয়ে বড় সুবিধা হল এটির ভ্যালিডিটি, টানা 1 বছর মেয়াদ থাকায় বার বার রিচার্জ করতে হবে না গ্রাহকদের। এক রিচার্জেই নিশ্চিন্ত থাকতে পারবেন সারা বছর।

কী কী সুবিধা মিলছে?

এছাড়াও সরকারি টেলিকম কোম্পানির গ্রাহকেরা এই রিচার্জ প্ল্যানে নিতে পারবে হাজারো পরিষেবার সুবিধা। যার মধ্যে রয়েছে Zing Music, BSNL Tunes, Gameium, Hardy Games ইত্যাদি। এই প্ল্যানে Eros Now এন্টারটেইনমেন্ট পরিষেবাও গ্রাহকদের বিনামূল্যে দেওয়া হচ্ছে। কিন্তু, Eros Now এর সুবিধাগুলি শুধুমাত্র ৩০ দিনের জন্যই মিলবে। এখানেই শেষ নয়, এই প্ল্যানে প্রথম ৩০ দিনের জন্য গ্রাহকদের PRBT অপশনও দেওয়া হয়।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন