মাসে ৫০ হাজার টাকা আয়, Mini ATM দিয়ে শুরু করুন ব্যবসা! বিনিয়োগ সামান্য

Published on:

Micro ATM

ইন্ডিয়া হুড ডেস্ক: বর্তমান সময়ে চাকরির বাজার বড়ই দুর্বল এদিকে সংসার চালানোও বেশ চাপের হয়ে উঠেছে। সেক্ষেত্রে স্বনির্ভর ব্যবসা গড়ার প্রতি অনেকেই পরিকল্পনা করছে। কিন্তু এইসময় দাঁড়িয়ে ব্যবসার হালও কয়েক জায়গায় বেহাল। তাই ব্যবসা করতে হলে ভেবে চিনতে লাভজনক ব্যবসা বাছাই করা খুব জরুরী। তবে চিন্তা নেই। আজকের প্রতিবেদন আপনাদের সঙ্গে এমন একটি ব্যবসার আইডিয়া নিয়ে আলোচনা করা হবে যার মাধ্যমে প্রতি মাসে আপনারা লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন।

দেশের বাজারে এখন বেশিরভাগ ক্ষেত্রে অর্থ লেনদেন করা হয় অনলাইনের মাধ্যমে। UPI ID স্ক্যান করে কিংবা ব্যাঙ্ক ট্রান্সফার করে। তবে এসবের মাঝেও অনেক সাধারণ মানুষ এখনও দোকানে কিছু কিনতে গেলে সরাসরি ক্যাশ পেমেন্ট করে। সেক্ষেত্রে ক্যাশ কম পড়ে গেলে ATM এর খোঁজ করতে হয়। তবে মুশকিল হয় অনেকসময় ধারেকাছে কোনো ATM পাওয়া যায় না। আর ATM মিললেও সেখানে ক্যাশ থাকে না। সেক্ষেত্রে বেজায় সমস্যায় পড়তে হয় সকলকে। তাই এই সমস্যা সমাধান করতেই বাজারে এসে গিয়েছে Micro ATM মেশিন।

WhatsApp Community Join Now

কী এই Micro ATM মেশিন?

সূত্রের খবর এটি ATM-এর একটি ছোট সংস্করণ। যা পোর্টেবল, হ্যান্ডহেল্ড কার্ড সোয়াইপ টার্মিনাল এর সুব্যবস্থা করা আছে। তাই সেক্ষেত্রে কাছাকাছি ATM মেশিন না মিললেও এটি গ্রাহকদের নগদ তুলতে এবং তাদের ব্যালেন্স জানতে সাহায্য করবে।

কীভাবে শুরু করবেন ব্যবসা?

এই Micro ATM মেশিন দিয়ে ব্যবসা শুরু করতে হলে মাইক্রো ATM-এর জন্য, PayNearby, Spice Money এবং Fino Payments Bank বা FinTech কোম্পানি সহ বিশ্বস্ত কোনও ব্যাঙ্কের সাথে ব্যবসার বিষয় সম্পর্কে কথা বলে নিতে হবে। এরপর নিজের একটি Current Account খুলে নিতে হবে। এরপর ১ টি মেশিন থেকেই খুব সহজেই ব্যবসা শুরু করতে পারেন। এছাড়াও টিম ওয়ার্ক করতে গেলে সামান্য বিনিয়োগ করে একেবারে ১০ টা মেশিন একসাথে কিনে নিতে পারেন।

আরও পড়ুনঃ পেট্রোল, ডিজেলে ভয়ানক কারচুপি! কড়া নির্দেশ হাইকোর্টের, গাড়িতে তেল ভরার আগে দশবার ভাবুন

এই মেশিন থেকে প্রত্যেক দিন ২০০০ টাকার আশেপাশে ইনকাম হয়েই যায়। জানা গিয়েছে, Micro ATM এ প্রতিটি ট্রানজেকশনে ৮ টাকা করে কমিশন পাওয়া যায়। অর্থাৎ কেউ যদি ১০০ টাকাও তোলে সেক্ষেত্রে যেমন ৮ টাকা মিলবে আবার তেমনই কেউ যদি ১০০০০ টাকাও তোলে সেক্ষেত্রেও মিলবে ৮ টাকা। প্রতিদিন কমপক্ষে ১০০ টা ট্রানজাকশন করা যাবে। এভাবে যেকেউ অল্প পরিশ্রম করেই মোটা টাকা কামাতে পারবেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন