মাত্র ৪৫ টাকা বিনিয়োগে মিলবে ২৫ লাখ, গ্রাহকদের জন্য নয়া স্কিম আনল LIC

Published on:

Jeevan Ananda Policy

ইন্ডিয়া হুড ডেস্ক: লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া বা LIC বিমা হিসাবে খুবই জনপ্রিয় হয়ে উঠছে গ্রাহকদের কাছে। কারণ এই বিমা যেমন ভবিষ্যতের নিরাপত্তা নিশ্চিত করে ঠিক তেমনই ভাল রিটার্নও পাওয়া যায়। সেই কারণেই আমজনতা LIC বিমা বা পলিসিতে বিনিয়োগ করতে পছন্দ করেন। প্রবীণ নাগরিক এবং শিশুদের জন্যও LIC-র বেশ কিছু পলিসি প্ল্যান আছে। তবে আজকের প্রতিবেদনে আমরা এমন একটি LIC স্কিমের সম্পর্কে আলোচনা করব যেখানে মাত্র ৪৫ টাকা বিনিয়োগ করলেই ২৫ লাখের রিটার্ন পাওয়া যাবে।

আমরা LIC এর যেই স্কিমের সম্পর্কে আলোচনা করতে চলেছি সেটি হল LIC-র জীবন আনন্দ প্ল্যান। এই প্ল্যানে দিনে মাত্র ৪৫ টাকা করে সঞ্চয় করেই ২৫ লক্ষ টাকার একটি ফান্ড গড়ে তুলতে পারবেন। অর্থাৎ প্রতি মাসে ১,৩৫৮ টাকা করে জমা যদি দেওয়া যায় তাহলে ২৫ লক্ষ টাকা পর্যন্ত রিটার্ন পাওয়া যাবে। এটি বেশ দীর্ঘমেয়াদী প্ল্যান। ১৫ বছর থেকে ৩৫ বছরের জন্য বিনিয়োগ করা যাবে এই প্ল্যানে।

WhatsApp Community Join Now

রিস্ক কভার কত দেওয়া হয়?

যদি কোনো গ্রাহক এই পলিসিতে ৩৫ বছরের জন্য বিনিয়োগ করেন, তাহলে তিনি মেয়াদপূর্তির পরে ২৫ লক্ষ টাকা পাবেন। যা বার্ষিক ১৬,৩০০ টাকা পর্যন্ত সঞ্চয় করতে পারবেন। স্কিমে দুইবার বোনাস দেওয়া হয়। এছাড়াও পলিসি হোল্ডারকে ন্যূনতম ৬.২৫ লক্ষ রিস্ক কভার দেওয়া হয়, যেটা সর্বোচ্চ ৩০ লক্ষ টাকা পর্যন্ত হতে পারে। এখানে কোনো কর ছাড়ের সুবিধা নেই।

কীভাবে মিলবে ২৫ লক্ষ টাকা?

যদি কোনো গ্রাহক দৈনিক ৪৫ টাকা করে এই স্কিমে বিনিয়োগ করেন, তা হলে বছরে ১৬,৩০০ টাকার হিসেবে ৩৫ বছরে তাঁর মোট বিনিয়োগের পরিমাণ দাঁড়াবে ৫ লাখ ৭০ হাজার ৫০০ টাকা। সেক্ষেত্রে মেয়াদ উত্তীর্ণর পর গ্রাহককে রিভিশনারি বোনাস হিসেবে LIC দেবে ৮.৬০ লাখ টাকা। এছাড়া চূড়ান্ত বোনাস হিসেবে তিনি পাবেন আরও ১১.৫০ লাখ টাকা। সব মিলিয়ে মোট ২৫ লাখ টাকা আমানতকারীকে দেবে LIC।

প্রসঙ্গত, এই প্ল্যানে অ্যাক্সিডেন্টাল ডেথ অ্যান্ড ডিসেবিলিটি রাইডার, অ্যাক্সিডেন্ট বেনিফিট রাইডার, নিউ টার্ম ইন্স্যুরেন্স রাইডার এবং নিউ ক্রিটিক্যাল বেনিফিট রাইডারের সুবিধা দেওয়া হয়ে থাকে গ্রাহকদের৷ পাশাপাশি পলিসি ধারকের মৃত্যু হলে, নমিনি ১২৫ শতাংশ ডেথ বেনেফিটসও পেয়ে থাকেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন