DA নিয়ে সংশয়, মুখ্যমন্ত্রীর ঘোষণার পরেও মিলছে না মহার্ঘ ভাতা, উঠল গুরুতর অভিযোগ

Published on:

20240419_190210

ভোটের আগেই DA বৃদ্ধির ঘোষণা মুখ্যমন্ত্রীর! কিন্তু ঘোষণার পরেও গাফিলতির ছায়া মিলল রাজ্য জুড়ে! তাহলে কি মুখ্যমন্ত্রীর ঘোষণাতেও বাড়বে না ডিএ? নাকি সবটাই ভোট গ্রহণের নামে একটা চাল? কেন্দ্রীয় হোক বা রাজ্য সমস্ত সরকারি কর্মীদের কাছে ডিএ বৃদ্ধি এক আলাদা আনন্দ। এদিকে ক্রমেই কেন্দ্রীয় সরকার কর্মীদের এক ধাক্কায় ৫০ শতাংশ ডিএ বাড়িয়েই চলেছে। তেমনই প্রায় কম বেশি প্রত্যেকটি রাজ্য সরকার ভোটের আগেই কর্মীদের ডিএ বৃদ্ধি করে চলেছে।

মিলছে না DA

কিন্তু বেশ কিছু রাজ্যে এই দুর্মূল্যের বাজারে যখন ডিএ বৃদ্ধির জন্য বিভিন্ন আন্দোলন এবং অবরোধ চলছে, সেখানে সাধারণ মানুষের থেকে বেশি ভোট গ্রহণের জন্য তামিলনাড়ুর এমকে স্ট্যালিন এর সরকার গত ১২ মার্চ রাজ্যের সরকারি কর্মীদের ৪ শতাংশ ডিএ বৃদ্ধির ঘোষণা করে। মাদ্রাস বিশ্ববিদ্যালয়ের প্রায় ৮০০ শিক্ষক এবং অশিক্ষক কর্মীর ডিএ বাড়েনি। যেই কারণে সরাসরি প্রশ্নের মুখে পড়েছে রাজ্যের শিক্ষা দফতর।

WhatsApp Community Join Now

বিশেষ সূত্র মারফৎ জানা গিয়েছে মাদ্রাস বিশ্ববিদ্যালয় স্টাফ অ্যাসোসিয়েশন এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের সঙ্গে আলোচনা করেছেন। সেই সময় নাকি রেজিস্ট্রার তাঁদের বলেন, তিনি ডিএ বৃদ্ধির জন্যে ফাইল তৈরি করে ফেলেছেন। তবে উচ্চ শিক্ষা সচিব এখনও তাতে সই করেননি। সময় চাইলেও এখনও পর্যন্ত তাঁর সঙ্গে দেখা করেননি উচ্চ শিক্ষা দফতরের সচিব। সেই কারণে এখনও ডিএ পাচ্ছেন না বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং কর্মীরা। এখন প্রশ্ন উঠছে তবে কি মুখ্যমন্ত্রীর ঘোষণাতেও বাড়বে না ডিএ?

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন