লক্ষ্মীর ভাণ্ডার অতীত, এবার মহিলারা মাসে পাবেন ৮৫০০ টাকা! ভোটের মধ্যেই হল ঘোষণা

Published on:

Govt Scheme

ইন্ডিয়া হুড ডেস্ক: দেশের মানুষের নানা সুবিধার্থে কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকার একের পর এক প্রকল্প জারি করেই চলেছে। মেধাবী ছাত্র ছাত্রীদের পড়াশোনা থেকে শুরু করে গরীব এবং বেকার যুবক যুবতীর আত্মনির্ভর ব্যবসা সঙ্গে গৃহবধূদের ও বয়স্কদের জন্য একের পর এক প্রকল্প চালু করছে রাজ্য সরকার থেকে কেন্দ্রীয় সরকার। তবে সম্প্রতি ঘোষিত এই প্রকল্প সকল দেশবাসীকে অবাক করে দিয়েছে। শুধু তাই নয় সঙ্গে আরও নানা সামাজিক সুযোগ সুবিধা প্রদানের প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে। আজকের প্রতিবেদনের মাধ্যমে সম্পূর্ণটা জেনে নেওয়া যাক বিস্তারিত।

দেশের সাধারণ জনগণের উদ্দেশ্যে এমনই এক বিশেষ প্রতিশ্রুতি দিয়েছেন কংগ্রেস সাধারণ সম্পাদক রাহুল গান্ধী। লোকসভা নির্বাচনে নির্বাচনী প্রচারের সময় রায়বেরেলিতে জাতীয় কংগ্রেসের এক নির্বাচনী জনসভার আয়োজন করা হয়েছিল। সেখানে রাহুল গান্ধী জানান মহিলাদের ১ লক্ষ টাকা প্রদানের পাশাপাশি সাধারণ জনগণের সুবিধার্থে কৃষক ঋণ মকুব, বেকার যুবকদের স্থায়ী চাকরি প্রদান সহ বেশ কতগুলি সুবিধা প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন।

WhatsApp Community Join Now

মহিলাদের জন্য আকর্ষণীয় যোজনা

তিনি আরও জানান যে কংগ্রেস সরকার ক্ষমতায় এলে মহালক্ষ্মী যোজনা লঞ্চ করা হবে। যার মধ্যে সমগ্র দেশের মহিলাদের ব্যাংক অ্যাকাউন্টে প্রত্যেক মাসে ৮,৫০০ টাকা করে ট্রান্সফার করা হবে। অর্থাৎ মহিলারা প্রতি বছরে ১ লক্ষ টাকার অনুদান পাবেন। আগামী ৪ই জুনের পর যদি জাতীয় কংগ্রেস কেন্দ্রে সরকার গঠন করে তবে জুলাই মাস থেকেই মহিলাদের অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করা হবে।

শুধু মহিলাদের জন্য নয় দেশের বেকার যুবক-যুবতীদের জন্য কংগ্রেস নানা পরিকল্পনা জারি করতে চলেছে। এদিন জনসভায় রাহুল গান্ধী জানান, ‘ক্ষমতায় এলে ৬ মাসে ৩০ লক্ষ শূন্য পদে বেকার যুবক যুবতীদের নিয়োগ করবে কংগ্রেস সরকার। শুধু তাই নয়, আগামী দিনে সরকারি চাকরির পেপার ফাঁস করার বিরুদ্ধেও যথেষ্ট কড়া পদক্ষেপ নেবে সরকার। অর্থাৎ বেকার যুবক যুবতীদের ভবিষ্যৎ এ এক নয়া দিগন্ত এনে দিতে চলেছে কংগ্রেস সরকার।

টেক দুনিয়ায় চিনকে টেক্কা ভারতের

পাশাপাশি নির্বাচনী সভায় রাহুল গান্ধী আরও দাবি করেন যে, জনগণ যদি কংগ্রেস সরকারকে আরও একবার প্রধানমন্ত্রীর পদ দেয় তাহলে দেশের অর্থনীতির উন্নতি তো হবেই সঙ্গে দেশীয় শিল্পগুলির শ্রীবৃদ্ধি ঘটবে। এমনকি মেড ইন ইন্ডিয়ার প্রোডাক্ট আগামী দিনে মেড ইন চায়নার সাথে প্রতিযোগিতা করবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন