তৈরি ব্লু প্রিন্ট, স্বাধীনতা দিবসের পরেই DA বড় ঘোষণা করবে রাজ্য! চলে এল পাকা খবর

Published on:

Dearness allowance

ইন্ডিয়া হুড ডেস্ক: মহার্ঘ ভাতা প্রদান অথবা DA নিয়ে একাধিক কম বেশি অভিযোগ বিভিন্ন রাজ্য জুড়ে উঠে আসছে। সেক্ষেত্রে কেন্দ্রীয় সরকার লোকসভা নির্বাচনের অনেক আগেই প্রায় ৪ শতাংশ DA এর পরিমাণ বাড়িয়েছে। অর্থাৎ যেখানে আগে ৪৬ শতাংশ DA দেওয়া হত, সেখানে বর্তমানে ৫০ শতাংশ DA দেওয়া হয়। তবে সম্প্রতি মুখ্যমন্ত্রী DA নিয়ে এক বড় ঘোষণা করল রাজ্যের সরকারী কর্মীদের জন্য। যার ফলে এতদিনের আন্দোলন ক্ষোভ এবার মিটতে চলেছে।

সম্প্রতি বিশেষ সূত্র মাধ্যম জানা গিয়েছে কৃষকদের ঋণ মকুবের যে প্রকল্প এইমুহুর্তে চালু করেছে রাজ্য সরকার, সেটা সম্পূর্ণ মিটে গেলেই আগামী ১৫ অগস্ট অর্থাৎ স্বাধীনতা দিবসের পরেই রাজ্য সরকারি কর্মচারী এবং শিক্ষকদের মহার্ঘ ভাতা বাড়ানো হবে। তাই বলা যায় স্বাধীনতা দিবসের পরই রাজ্য সরকারি কর্মচারী এবং শিক্ষকরা সুখবর পেতে চলেছেন। কিন্তু তাই বলে এই সুখবর পশ্চিমবঙ্গবাসীদের জন্য নয়। এই সৌভাগ্য পেতে চলেছে তেলেঙ্গানার কর্মচারীরা।

WhatsApp Community Join Now

কর্মীদের জন্য বিরাট সুখবর!

সম্প্রতি শিক্ষক সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে দেখা করেছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর উপদেষ্টা নরেন্দর রেড্ডি। সেখানে শিক্ষকরা আর্জি জানিয়েছেন, পদোন্নতি এবং বদলি নিয়ে যে যে বিষয়গুলি বহুদিন যাবৎ পড়ে আছে, সেগুলির যেন দ্রুত সমাধান করা হয়। এছাড়াও যে যে আবেদন জমা পড়েছে, সেগুলি যেন দ্রুত মিটিয়ে দেওয়া হয়। এইরূপ সমস্ত দাবি পূরণের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী উপদেষ্টা।

রাজ্য পুলিশের কাছে ফোন মুখ্যমন্ত্রী উপদেষ্টার

পাশাপাশি তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডির উপদেষ্টা জানিয়েছেন যে রাজ্য সরকারি কর্মচারী এবং শিক্ষকদের কত শতাংশ মহার্ঘ ভাতা বা DA বাড়ানো হবে, সে বিষয়ে শীঘ্রই সিদ্ধান্ত নেওয়া হবে। তবে এখনই সরকারিভাবে কিছু জানানো হচ্ছে না। কারণ এই বিষয়ে পরবর্তীতে সরকারিভাবে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত ঘোষণা করবেন বলে আশ্বাস দিয়েছেন। শিক্ষকদের সঙ্গে আলোচনার পর শিক্ষক সংগঠনের এক নেতা জানিয়েছেন যে মুখ্যমন্ত্রীর উপদেষ্টা বিষয়টি জানার পরেই রাজ্য পুলিশের কাছে ডিজিকে ফোন করেন। এবং মামলাগুলি যাতে দ্রুত সম্ভব তুলে নেওয়া যায়, সেই আর্জিও জানান।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন