শুরু হল মুকেশ আম্বানির নতুন ব্যবসা, ঘোষণা হতেই হু হু করে বাড়ল শেয়ারের দাম

Published on:

jio mukesh ambani

ভারতের তাবড় তাবড় শিল্পপতিদের মধ্যে উল্লেখযোগ্য হলেন মুকেশ আম্বানি। তাঁর মালিকানাধীন Jio সংস্থা আজকাল টেলিকম ছাড়াও নানা ক্ষেত্রে ব্যবসা শুরু করেছে। আর এবার আর এক বড় ব্যবসার ক্ষেত্রে নাম লেখাতে চলেছে Jio।সম্প্রতি, এই বিষয়ে Jio Financial Services তার নন-ব্যাঙ্কিং আর্থিক সংস্থা, Jio Finance Limited-এর মাধ্যমে একটি বড় ঘোষণা করেছে। কোম্পানিটি এবার শীঘ্রই হোম লোন পরিষেবা চালু করতে চলেছে। ইতিমধ্যে, বিটা ট্রায়াল হিসাবে এই ব্যবসার কাজে শুরু করা হয়েছে।

গত সপ্তাহে Jio Finance Limited-এর বার্ষিক অনুষ্ঠানে, কোম্পানির অপারেশনাল ডিরেক্টর ও CEO হিতেশ শেঠিয়া বলেন, “আমরা হোম লোন চালু করার চূড়ান্ত পর্যায়ে আছি এটি বর্তমানে বিটা পর্যায়ে রয়েছে।” তিনি আরও উল্লেখ করেছেন যে Jio Finance Limited ইতিমধ্যেই সুরক্ষিত উপায়ে লোন দেওয়া চালু করেছে। আর এবার এর প্রভাব পড়তে চলেছে কোম্পানির শেয়ারের দামে। বক্তব্যের মাঝেই এই ইঙ্গিত দিয়েছেন হিতেশ শেঠিয়া।

WhatsApp Community Join Now

লোন পরিষেবা চালু করেছে Jio

সূত্রের খবর, এর মধ্যে সাপ্লাই চেন ফাইন্যান্সিং, মিউচুয়াল ফান্ডের প্রেক্ষিতে লোন দেওয়া সহ বিভিন্ন পরিষেবা চালু করেছে Jio Finance Limited। কারণ, সম্প্রতি, Jio Financial Services Reserve RBI-র তরফ থেকে কোর ইনভেস্টমেন্ট কোম্পানি হিসাবে কাজ করার অনুমোদন পেয়েছে। তবে এই মুহূর্তে, Reliance Industries Limited থেকে আলাদাভাবে তালিকাভুক্ত রয়েছে Jio Financial Services। এই সংস্থা বিনিয়োগ, বীমা, পেমেন্ট ব্যাঙ্কিং এবং পেমেন্ট প্ল্যাটফর্ম পরিষেবাগুলি দিয়ে থাকে গ্রাহকদের।

হু হু করে বাড়ছে কোম্পানির শেয়ারের দাম

চলতি বছরের এপ্রিল-এ, Jio Financial Services-এর শেয়ারের দাম পৌঁছে গিয়েছে ৩৯৪.৭০ টাকায়। গত এক বছর অর্থাৎ, বিগত ৫২ সপ্তাহের মধ্যে এই দাম সর্বোচ্চ হিসেবে রেকর্ড করেছে। ২০২৩ সালের অক্টোবরে, এই কোম্পানির স্টকের দাম ২০৪.৬৫ টাকায় নেমে গিয়েছিল। সেই সময় এই শেয়ারের দাম সর্বনিম্ন হিসেবে রেকর্ড হয়েছিল।

জুনে লোকসান করেও ৩১৩ কোটির মুনাফা

এদিকে Jio Finance Limited কোম্পানির ব্যবসার দিকে যদি নজর দেওয়া যায়, তাহলে একটি উল্লেখযোগ্য বিষয় দেখা যাবে। কারণ চলতি অর্থবর্ষের জুন ত্রৈমাসিকে, Jio Financial Services কোম্পানির লাভ ৬ শতাংশ কমে গিয়েছে। এই সময় কোম্পানির লাভের পরিমাণ ছিল ৩১৩ কোটি টাকা। আগের বছরে ঠিক এই সময়ে কোম্পানিটি ৩৩২ কোটি টাকার মুনাফা করেছিল।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন