LPG থেকে ক্রেডিট কার্ড, ফিক্সড ডিপোজিট! ১ জুলাইয়ে বদলে যাচ্ছে ৪ নিয়ম, আগেই জানুন

Published on:

1-july

ঋত্বিক পাত্রঃ প্রতি মাসের শুরুতেই বেশ কিছু নিয়মের পরিবর্তন আসে। বদলে যায় আগের মাসের অনেক কিছুই। আগামী জুলাই মাসেও সেরকমই কিছু পরিবর্তন আসতে চলেছে। ১ জুলাই থেকে বদলে যাচ্ছে LPG গ্যাস সিলিন্ডারের দাম। বিনিয়োগের ক্ষেত্রেও রয়েছে পরিবর্তন, কিছু স্কিমে বিনিয়োগের শেষ তারিখ এই মাসের শেষ দিন। বদল আসছে ক্রেডিট কার্ডের বিল পেমেন্ট সংক্রান্ত নিয়মেও। চলুন তাহলে দেখে নেওয়া যাক কী কী পরিবর্তন আসছে জুলাই মাস থেকে।

১) বদলাচ্ছে LPG এর দাম :

প্রতি মাসের শুরুতেই LPG এর দাম পরিবর্তন করে সরকার। চলতি মাসের শুরুতে বাণিজ্যিক গ্যাসের দাম কিছুটা কমে। জানা যাচ্ছে জুলাই মাসে গ্যাসের দাম আরো কমতে পারে।

WhatsApp Community Join Now

২) ক্রেডিট কার্ড পেমেন্টে আসছে নয়া নিয়ম :

আগামী ১ জুলাই থেকে RBI এর গাইডলাইন মেনেই ক্রেডিট কার্ড পেমেন্ট সংক্রান্ত নিয়মে পরিবর্তন আসছে। এই নিয়ম লাগু হবে PhonePe, Cred, BillDesk ইত্যাদির মতো পেমেন্ট সংস্থাতে। ১ জুলাই থেকে ভারত বিল পেমেন্ট সিস্টেম (BBPS) এর মাধ্যমে পেমেন্ট করতে হবে ক্রেডিট কার্ডের।

৩) শেষ হচ্ছে IDBI ব্যাংকের স্পেশাল এফডির মেয়াদ :

IDBI ব্যাংক তাদের স্পেশাল FD স্কিমে বিনিয়োগ করে বেশি সুদ আয় করার সুযোগ দিচ্ছে। ৩০০ দিন, ৩৭৫ দিন এবং ৪৪৪ দিনের স্পেশাল এফডি স্কিমে ৭.০৫% থেকে ৭.৭৫% পর্যন্ত সুদ পাওয়া যাচ্ছে। কিন্তু আগামী ৩০ জুন অবধি এখানে বিনিয়োগ করতে পারেন আপনি।

৪) ইন্ডিয়ান ব্যাংকের স্পেশাল এফডি :

IDBi ব্যাংকের মতোই ইন্ডিয়ান ব্যাংকও ৩০০ এবং ৪০০ দিনের বিশেষ FD স্কিমে বিনিয়োগ করার সুযোগ দিচ্ছে। এখানে বিনিয়োগ করলে ৭.২৫% থেকে ৮.০০% পর্যন্ত সুদ আয় করতে পারবেন গ্রাহকরা। আগামী ৩০ জুন এই স্কিমে বিনিয়োগ করার শেষ দিন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন