ওয়েটার থেকে ধনকুবের! আদানি, আম্বানির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন নয়া বিলিয়নিয়ার

Published on:

billionaire-jensen-huang1

ইন্ডিয়া হুড ডেস্কঃ সারাবিশ্বের ধনীর তালিকায় বড়সড় রদবদল এসেছে। এতদিন তালিকায় নাম্বার ওয়ান পজিশনে ছিলেন বার্নার্ড আর্নল্ট। এবার তাকে সরিয়ে এগিয়ে গেলেন জেফ বেজোস। বর্তমানে বেজোসের সম্পত্তির পরিমাণ ২০৫ বিলিয়ন ডলার। দ্বিতীয় স্থানে রয়েছেন আর্নল্ট। তার মোট সম্পত্তি রয়েছে ২০৩ বিলিয়ন মার্কিন ডলারের। এরপর তৃতীয় স্থানে নেমে এসেছেন মাস্ক। তারও সম্পত্তির পরিমাণ ২০৩ বিলিয়ন মার্কিন ডলার।

বিশ্বের ধনী তালিকায় শীর্ষে তেমন ফারাক নেই। কিন্তু এই তালিকায় উঠে এসেছে এক নতুন নাম, জেনসেন হুয়াং। সম্পুর্ণ অপরিচিত এই ব্যাক্তি এখন বিশ্বের ১৫তম ধনী ব্যক্তি। এই প্রথম তিনি এত উপরে উঠে এসেছেন। এখানে উল্লেখ্য যে, জেনসেন হুয়াংয়ের উঠে আসা কিন্তু আর পাঁচজনের থেকে একেবারেই ভিন্ন। তিনি যে আজ ১০০ বিলিয়ন ডলারের ক্লাবে প্রবেশ করতে পেরেছেন এ বেশ বড় ব্যাপার।

WhatsApp Community Join Now

জেনসেন হুয়াং একসময় কাজ করতেন ওয়েটার হিসেবে। সেখান থেকে আজ নিজের পরিশ্রমে উঠে এসেছেন তিনি। তাও আবার একেবারে ১৫ নম্বর স্থানে। তার এই উঠে আসা রূপকথার চেয়ে কম কিছু নয়। ৬১ বছর বয়সী ধনকুবেরের জন্ম তাইওয়ানে। কিন্তু তার পরিবার প্রথমে থাইল্যান্ড এবং তারপর সেখান থেকে আমেরিকাতে চলে আসেন। বর্তমানে তিনি আমেরিকান নাগরিক।

আরও পড়ুনঃ ২৪ ঘণ্টায় কেরলে প্রবেশ বর্ষার, বাংলায় আর কতদিনের অপেক্ষা? বড় খবর দিল IMD

জেনসেন হুয়াংয়ের মোট সম্পত্তি রয়েছে ১০১ বিলিয়ন ডলারের। সম্পত্তি বৃদ্ধির নিরীখে শীর্ষে তিনি। কারণ গত ১ বছরে তার মোট সম্পদ বেড়েছে ৫৬ বিলিয়ন ডলারেরও বেশি। এরপর দ্বিতীয় স্থানে মার্ক জুকারবার্গ। তার সম্পত্তি বেড়েছে ৪০ বিলিয়ন ডলার। প্রসঙ্গত, ভারতীয়দের মধ্যে এই তালিকায় কেবল দুইজন রয়েছেন, মুকেশ আম্বানি ও গৌতম আদানি। মুকেশ আম্বানি রয়েছেন ১২ নম্বরে, তার মোট সম্পত্তির পরিমাণ ১১০ বিলিয়ন ডলার। ১৩ তম স্থানে রয়েছেন গৌতম আদানি। তার মোট সম্পদ ১০৬ বিলিয়ন ডলারের।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন