UTS, PRS কাউন্টার থেকে ১৬৯২ কোটি টাকার টিকির বিক্রি! এক অর্থবর্ষে বিপুল আয় হাওড়ায়

Published on:

howrah station

ইন্ডিয়া হুড ডেস্কঃ ব্যাপক লক্ষ্মীলাভ হল পূর্ব রেলের। বর্তমান সময়ে ভারতীয়দের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে রেল ব্যবস্থা। প্রতিদিন দেশের কোটি কোটি মানুষ এই রেল ব্যবস্থার ওপর ভরসা করে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলেছেন। অন্যদিকে ভারতীয় রেলও ক্রমাগত যাত্রী সুবিধা বাড়ানোর জন্য কাজ করছে। এ জন্য বিভিন্ন রেলপথ দ্বিগুণ করার পাশাপাশি নিত্য নতুন ট্রেন আনার কাজ চলছে। এর পাশাপাশি সিগন্যাল ব্যবস্থাকে অধুনিকরনের জন্য নন-ইন্টারলকিং ও ইয়ার্ড রিমডেলিংয়ের কাজও করা হচ্ছে। তবে আজ এই প্রতিবেদনে এমন একটি বিষয় নিয়ে আলোচনা করা হবে যেটি সম্পর্কে শুনলে চমকে উঠবেন আপনিও। হাওড়া স্টেশন নিয়ে এবার নয়া রেকর্ড গড়ল পূর্ব রেল।

রেকর্ড গড়ল রেল

হাওড়া রেল স্টেশনটি ভারত তথা গোটা এশিয়ার মধ্যে অন্যতম বড় এবং ব্যস্ততম রেল স্টেশন। প্রতিদিন এই রেল স্টেশনের ওপর শয়ে শয়ে ট্রেন ছুটে চলেছেন। এছাড়া এই ট্রেনের মাধ্যমে এক রাজ্য তথা দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে লাখ লাখ মানুষ ছুটে চলেছেন। এই রেল স্টেশন এক কথায় কয়েক লক্ষ মানুষের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে। তবে এবার এই হাওড়া স্টেশন থেকেই জনপ্রিয় রেলওয়ে অ্যাপ UTS এবং পিআরএস-র মাধ্যমে হাজার কোটি টাকারও বেশি আয় করেছে পূর্ব রেল। আর সেই টাকার পরিমাণ হল ১৬৯২ কোটি টাকা।

WhatsApp Community Join Now

হাওড়া স্টেশনের মুকুটে নয়া পালক

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, ২০২৩-২৪ অর্থবর্ষে হাওড়া স্টেশন থেকে ইউটিএস এবং পিআরএস মিলিয়ে মোট ১৬৯২ কোটি ৩৯ লক্ষ ৭৫ হাজার ৮৩৮ টাকা আয় করেছে রেল। শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই সত্যি। ভারতীয় রেল দেশের বৃহত্তম পরিবহন নেটওয়ার্ক। অসংরক্ষিত টিকিট কাটার জন্য ইউটিএস অ্যাপ তৈরি করেছে রেলওয়ে বোর্ড। এই অ্যাপের মাধ্যমে লাইনে না দাঁড়িয়ে সাধারণ টিকিট ও প্ল্যাটফর্ম টিকিট কাটতে পারেন সাধারণ মানুষ। এতে যাত্রীরা মাসিক টিকিট বা এমএসটিও করতে পারবেন। কিন্তু রেললাইন থেকে ২০ মিটার দূরে থাকলেই টিকিট কাটা হয়।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন