৫ গুণ টাকা ফেরত, ১০ দিনে ১০০০ কোটি দেবে কেন্দ্র! সাহারায় আমানতকারীদের জন্য সুখবর

Published on:

sahara money refund

প্রীতি পোদ্দার: গত বছর অর্থাৎ ২০২৩ সালে, ১৮ জুলাই সুপ্রিম কোর্টের আদেশের পরে, সাহারা গ্রুপের চারটি মাল্টি-স্টেট কো-অপারেটিভ সোসাইটির প্রকৃত আমানতকারীদের তাদের বৈধ আমানত ফেরতের দাবি জমা দেওয়ার জন্য, একটি সিআরসিএস-সাহারা রিফান্ড পোর্টাল চালু করা হয়েছিল। এবং সেই চারটি মাল্টি স্টেস্ট কো অপারেটিভ সোসাইটিগুলি হল লখনউ সাহারা ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড, ভোপাল সাহারাইন ইউনিভার্সাল মাল্টিপারপাস সোসাইটি লিমিটেড, কলকাতা হুমারা ইন্ডিয়া ক্রেডিট কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড, এবং হায়দরাবাদ স্টারস মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লিমিটেড।

রিফান্ডের সর্বোচ্চসীমা বাড়িয়ে দেওয়া হল!

এর আগে ২৯ মার্চ, ২০২৩ এ সুপ্রিম কোর্টের আদেশ অনুসারে, সেবি-সাহারা রিফান্ড অ্যাকাউন্ট থেকে ৫ হাজার কোটি টাকা ১৯ মে, ২০২৩ এ সেন্ট্রাল রেজিস্ট্রার অফ কো-অপারেটিভ সোসাইটিজ এ স্থানান্তরিত করা হয়। আর এই আবহেই গতকাল অর্থাৎ বুধবার, সাহারা গ্রুপের ক্ষুদ্র আমানতকারীদের রিফান্ডের সর্বোচ্চসীমা বাড়িয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ আগে যেখানে অর্থ ফেরতের সর্বোচ্চসীমা ছিল ১০,০০০ টাকা। এবার থেকে সেটা বাড়িয়ে ৫০,০০০ টাকা করা হয়েছে।

WhatsApp Community Join Now

১০ দিনে ১০০০ কোটি টাকা ফেরৎ!

সেখানে কর্মরত এক আধিকারিকের দেওয়া তথ্য অনুযায়ী জানা গিয়েছে, বর্তমানে অর্থ ফেরানোর সর্বোচ্চসীমা ৫০,০০০ টাকা করে দেওয়া হয়েছে। কিন্তু আগামী ১০ দিনে সেটি১,০০০ কোটি টাকা ফেরত দেওয়া হবে। সেইসঙ্গে তিনি আরও জানিয়েছেন, টাকা ফেরত দেওয়ার আগে ভালোভাবে আমানতকারীদের ‘ক্লেইম’ খতিয়ে দেখা হবে। যাতে কোনো ভুল বা ত্রুটি না থাকে।

শুধু তাই নয় টাকা ফেরত পাওয়ার জন্য তাঁরা যে আবেদন তাঁরা করেছেন, তা পুরোপুরি খতিয়ে দেখা হবে। শেষ আপডেট অনুযায়ী সিআরসিএস-সাহারা রিফান্ড পোর্টাল এর মাধ্যমে এখনও পর্যন্ত ৪.২৯ লাখ আমানতকারীকে ৩৭০ কোটি টাকা ফেরানো হয়েছে। আশা করা হচ্ছে ভবিষ্যৎ এ এই অর্থের পরিমাণ আরও বাড়বে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন