সবথেকে সস্তার গাড়ি লোন দিচ্ছে SBI, ৮ লাখের ঋণে কত টাকা দিতে হবে EMI? রইল হিসেব

Published on:

SBI

ইন্ডিয়া হুড ডেস্কঃ দূরের কোথাও ভ্রমণ হোক কিংবা অফিস পারপাস, নিজস্ব গাড়ির আলাদাই এক মহিমা আছে। কিন্তু গাড়ি কিনলেই তো হল না, অনেক কিছু বিচার বিবেচনা করে কিনতে হয়। তার উপর তো মোটা অর্থ খরচেরও এক চিন্তা। ভাবনাচিন্তা করার পর শেষে যদি ওই টাকার অংকে গিয়ে ফেঁসে যেতে হয়, তাহলে স্বপ্ন চুরমার। অগত্যা বাসে ট্রেনে করে যাওয়া ছাড়া উপায় নেই। তবে চিন্তা নেই। এবার আর্থিক দিক থেকে খানিকটা চিন্তা মুক্ত করতে এগিয়ে এসেছে ষ্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। অবাক হচ্ছেন নিশ্চয়ই? কিন্তু এটাই সত্যি। আজকের প্রতিবেদনের মাধ্যমে সম্পূর্ণটা জেনে নিন বিস্তারিত।

কম বেশি অনেকে ব্যাঙ্ক আছে যারা গাড়ি কেনার জন্য লোন নিয়ে থাকেন। তবে এবার মধ্যবিত্ত পরিবারের সদস্যরাও নিশ্চিন্তে এবং অনায়াসে কিনতে পারবে গাড়ি। কারণ স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া নিয়ে এসেছে এক দারুন কার লোন এর সুযোগ। পাশাপাশি গ্রাহকদের জন্য লোভনীয় অফার।

WhatsApp Community Join Now

সুদের হার

জানা গিয়েছে, গাড়ি কেনার জন্য SBI থেকে ৫ বছরের জন্য ৫ লক্ষ টাকার লোন এর উপর মিলছে বার্ষিক ৯.৭০ শতাংশ সুদের হার। তবে আকর্ষণীয় বিষয় হল সিভিল স্কোর। যদি সিভিল স্কোর ভালো হয়, সেক্ষেত্রে সুদের হার ৮.৮৫ শতাংশ হতে পারে। পাশাপাশি গ্রাহকদের থেকে কোনও প্রিপেমেন্ট চার্জ নেবে না ব্যাঙ্ক৷ এমনকি ২ বছর পর ফোরক্লোজার চার্জও নেওয়া হবে না গ্রাহকদের তরফ থেকে ৷

EMI কত দিতে হবে?

হিসেব অনুযায়ী, কেউ যদি ৮.৮৫ শতাংশ সুদের হারে ৫ বছরের জন্য ৮ লক্ষ টাকার লোন নেন তবে তাকে প্রতি মাসে ১৬,৫৪৯ টাকা EMI হিসেবে দিতে হবে। অর্থাৎ সেক্ষত্রে ১ বছরে মোট EMI-এর পরিমাণ হবে ১,৯২, ৯১০ টাকা আর ৫ বছরে সেই টাকার পরিমাণ হবে ৯,৯২,৯১০ টাকা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন