গত বছর রিটার্ন দিয়েছে ১৮২%, এই কোম্পানি স্টকে বিনিয়োগ করলে তিন মাসেই হবেই লাখপতি

Published on:

stock market of india

কলকাতাঃ আজকাল বিনিয়োগের বিষয়ে অনেকেই আগ্রহী হয়ে উঠছেন। কারণ সেভিংস অ‍্যকাউন্টে টাকা ফেলে রাখলে যে হারে সুদ পাওয়া যায়, তা অত্যন্ত নগন্য। তাই ব্যাঙ্কে টাকা ফেলে রেখে বিশেষ লাভ করতে পারেন না গ্রাহকরা। এই কারণে টাকা সঠিকভাবে বিনিয়োগের পরামর্শ দেওয়া হয়। আর ভারতে বিনিয়োগের সবথেকে উল্লেখযোগ্য প্ল্যাটফর্ম হল স্টক মার্কেট। কোম্পানির শেয়ার কেনাবেচা করে আজকাল অনেকেই লাভের মুখ দেখছেন।

এখন প্ৰশ্ন হল যে কোন শেয়ার কিনবেন? আপনি হঠাৎ করে স্টক মার্কেটে বিনিয়োগ করতে শুরু করলে টাকা ডুবে যেতেও পারে। একই কারণে অনেকে নিজস্ব রিসার্চ করেন। আবার কেউ কেউ বিশেষজ্ঞদের থেকে পরামর্শ নিয়ে থাকেন। আর এবার SBI Securities আগামী ৩ মাসের জন্য GRWRHITECH-এর শেয়ার কেনার পরামর্শ দিচ্ছে। এই শেয়ারের দাম আগামী সময়ে ৩,২১৮ – ৩,২৮৩ টাকার মধ্যে ওঠানামা হবে হবে৷ এই শেয়ারের মূল্যে আরও প্রায় ১০ শতাংশ বাড়তে পারে।

WhatsApp Community Join Now

GRWRHITECH কিসের ব্যবসা করে?

গারওয়ার হাই-টেক ফিল্মস কোম্পানিটি সোলার কন্ট্রোল ফিল্ম, পেইন্ট প্রোটেকশন ফিল্ম এবং অন্যান্য বিশেষায়িত পলিয়েস্টার ফিল্ম তৈরি করে এবং বিশ্বব্যাপী রপ্তানি করে৷ অন্যদিকে GHFL-এর প্রায় ৮২ শতাংশ রাজস্ব রপ্তানি থেকে আসে। প্রধানত উত্তর আমেরিকা এবং এশিয়ান বাজারে ব্যবসা করে এই কোম্পানি। বর্তমানে এই কোম্পানির শেয়ারের দাম ৩,২৮৯ টাকা রয়েছে। ব্রোকারেজ ফার্ম SBI Securities আগামী ৩ মাসের জন্য এই স্টক কেনার পরামর্শ দিচ্ছে।

কেন এই কোম্পানির শেয়ার কেনা লাভজনক হবে?

ব্রোকারেজের মতে, GHFL হল বিশ্বের সেই কয়েকটি কোম্পানিগুলির মধ্যে একটি যারা ভারতের মহারাষ্ট্রের ঔরঙ্গাবাদ এলাকায় একটি চিপস-টু-ফিল্ম অপারেশন চালাচ্ছে। এটি সুবিধাগুলি উৎপাদন বৃদ্ধি করতে সক্ষম। কোম্পানিটি চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে PPF ক্যাপাসিটি ডবল করে 600 MT/LSF করবে। সেই কারণে এই কোম্পানির মোট ক্যাপ এক্স দাঁড়াবে ১২৫ কোটি টাকা। সেই কারণে এই কোম্পানিতে বিনিয়োগ লাভজনক হতে পারে।

এই কোম্পানি বিগত সময়ে কতটা লাভজনক ছিল?

GRWRHITECH কোম্পানির গত এক মাসে স্টক বেড়েছে ৩১ শতাংশ। গত ৩ মাসে এই বৃদ্ধি ছিল ৮৩ শতাংশ এবং গত ৬ মাসে ছিল ৭৩ শতাংশ। চলতি বছর এ পর্যন্ত এই কোম্পানির স্টক বেড়েছে ১৩৭ শতাংশ। গত এক বছরে, স্টকটি বিনিয়োগকারীদের ১৮২ শতাংশ এবং দুই বছরে ২৯৬ শতাংশ মাল্টিব্যাগার রিটার্ন দিয়েছে। গত ৫২ সপ্তাহে এই স্টকের সর্বোচ্চ দাম ছিল ৩,৫৫২ টাকা এবং সর্বনিম্ন দাম ছিল ১,১০৫.০৫ টাকা। কোম্পানির বর্তমান মার্কেট ক্যাপ ৭,৬৪১.১৩ কোটি টাকা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন