বাড়ির দামই ৮৮ কোটি! শত্রুঘ্ন সিনহার মোট সম্পত্তি কত জানলে ‘হাঁ’ হয়ে যাবেন

Published on:

shatrughan-sinha1

ইন্ডিয়া হুড ডেস্কঃ প্রথমে অভিনেতা তারপর পা রাখেন রাজনীতির দুনিয়ায়। অটল বিহারীর জমানার কেন্দ্রীয় মন্ত্রী এবার তৃণমুল কংগ্রেসের হয়ে ভোটে লড়ছেন। আসানসোল লোকসভা কেন্দ্র থেকে তিনি পৌঁছান সংসদে। এবারেও সেখানেই দাঁড়িয়েছেন তিনি। তৃণমূলের হয়েই লড়ছেন এবারেও। অভিনেতা হিসেবে নাম কামানোর পর এখন রাজনৈতিক নেতা হিসেবে পরিচিতি বেরিয়েছেন। কিন্তু জানেন কি তার সম্পত্তির পরিমাণ কত?

শত্রুঘ্ন সিনহার বার্ষিক রোজগার

গত ২০২২-২৩ অর্থবর্ষে শত্রুঘ্ন সিনহার বার্ষিক রোজগার ছিল ১ কোটি ৪০ লক্ষ ৭৯ হাজার ৭০০ টাকা। এসময় আয়ের ক্ষেত্রে স্বামীকে করা টক্কর দিয়েছেন তার স্ত্রী পুনম। স্ত্রীর আয় ১ কোটি ২১ লক্ষ ৭২ হাজার টাকা। ভোটের আগে দেওয়া হলফনামাতে তিনি তার আয় সম্পর্কে জানান তার কাছে ছিল ১ কোটি ৬২ লক্ষ ৯৯০ টাকা এবং তার স্ত্রীর কাছে রয়েছে ১ কোটি ১০ লক্ষ ৫৮৭ টাকা। মুম্বই থেকে আসানসোলের মধ্যে মোট ১৪টি ব্যাঙ্ক রয়েছে তার। সাথে তার স্ত্রীর নামেও রয়েছে গুচ্ছের অ্যাকাউন্ট।

WhatsApp Community Join Now

শত্রুঘ্নর নামে রয়েছে ৯৫ লক্ষ ৪৮ হাজার ৭৩৫ টাকার সোনা এবং স্ত্রী পুনমের থাকছে ৫৪ লক্ষ ৭৮ হাজার ২৮৬ টাকার সোনা। দুজনের কাছে রয়েছে মহামূল্যবান পাথর। বিহারিবাবুর কাছে রয়েছে ৩৪ লক্ষ ১১ হাজার ৪৭৪ টাকার মূল্যবান পাথর এবং পুনমের কাছে থাকা পাথরের মূল্য ৮৬ লক্ষ ৯২ হাজার ৩০১ টাকা।

শত্রুঘ্ন সিনহার বাড়িতে রয়েছে ৫টি গাড়ি। রয়েছে তার ২০০০ সালে কেনা অ্যাম্বাস্যাডর। এছাড়া রয়েছে টয়োটা ইনোভা, মারুতি সিয়াজ, মাহিন্দ্রা স্করপিও এবং টয়োটা ইনোভা ক্রিস্টা। পুনমের কাছে থাকছে ৪৮ লক্ষ টাকার মার্সিডিজ। এছাড়া নিজের হলফনামায় শত্রুঘ্ন আরো জানান যে, তার কাছে রয়েছে ২ লক্ষ ৬৭ হাজার টাকার এসি, ৪ লক্ষ ৭৫ হাজার টাকার আসবাবপত্র এবং ৪ লক্ষের সোলার প্যানেল।

সমস্ত কিছু মিলিয়ে শত্রুঘ্ন সিনহার সম্পত্তির পরিমাণ ১০ কোটি ৯৩ লক্ষ ৫২ হাজার ৯৫০ টাকা। পুনমের সম্পত্তি রয়েছে ১০ কোটি ৪০ লক্ষ ৮৬ হাজার ৯৪৮ টাকার। স্থাবর সম্পত্তির মধ্যে মুম্বাইয়ের মাড আইল্যান্ডে একটি জমি রয়েছে তার, সেটির বর্তমান মূল্য রয়েছে ১০ কোটি ৫০ লক্ষ টাকা। এছাড়া জুহুতে তার যে বাড়ি রয়েছে রামায়ণ, তার দাম প্রায় ৮৮ কোটি টাকা। সেখানেও ৫০% শেয়ার রয়েছে পুনমের।

আরও পড়ুনঃ মোট সম্পত্তি ৫৪৫ কোটি টাকা! মহুয়া না রানিমা, কৃষ্ণনগরের কোন প্রার্থী বেশি বড়লোক?

রয়েছে আরো ৫টি ফ্ল্যাট। সমস্ত কিছুর হিসাব করলে জানা যায় যে, শত্রুঘ্নের মোট স্থাবর সম্পত্তির পরিমাণ ১২২ কোটি টাকা। তার স্ত্রীর স্থাবর সম্পত্তি রয়েছে ৬৭ লক্ষ ১৬ হাজার টাকার। এছাড়া শত্রুঘ্ন সিনহা তার মেয়ে সোনাক্ষী সিনহার থেকে নাকি ১১ কোটি ৫৮ লক্ষ ৮০ হাজার ৩২৪ টাকা ধার নিয়েছেন। আয়ের উৎসের মধ্যে রয়েছে অভিনয় এবং সাংসদ পদ থেকে প্রাপ্ত সাম্মানিক ভাতা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন