ভাত দেয় না ছেলে, পেটের দায়ে রাত পর্যন্ত টোটো চালাচ্ছেন ৫৫ বছরের বিধবা মা! ভাইরাল ভিডিও

Published on:

55 years old woman auto driver

ইন্ডিয়া হুড ডেস্কঃ কথায় আছে, পৃথিবীতে মায়ের থেকে আপন কেউ হয়না। সত্যিই তাই। মা ও সন্তানের সম্পর্ক হয় অবিচ্ছেদ্য। সেই কারণে সন্তানের জন্য যেকোনো লড়াই করতেও প্রস্তুত হয়ে যান এক মা। আমরা সেসব অনেক ঘটনার বিষয়ে দেখেছি, শুনেছি কিংবা জেনেছি। কিন্তু আজ আপনাদের যে মায়ের গল্প বলবো, সেই মা সন্তানের সাহায্য ছাড়াই সংসারের জন্য লড়াই করে চলেছেন একা হাতে। ৫৫ বছর বয়সী এক মহিলা অটো চালাচ্ছেন, কষ্ট করছেন। কারণ, ভিক্ষা চাওয়াটা তাঁর কাছে লজ্জার।

আজকাল সোশ্যাল মিডিয়ায় প্রায়ই এমন অনেক অজানা মানুষকে চিনে ফেলি আমরা। কারণ আজকাল সবাই কন্টেন্ট ক্রিয়েটর। আর তাঁরা প্রায়ই অপরিচিতদের সাথে কথা বলেন এবং তাঁদের ভেতর লুকিয়ে থাকা গল্পগুলোকে খোঁজার চেষ্টা করেন। আর এভাবেই আমাদের সামনে এসে লুকায়িত কিছু জীবনের গল্প। আজকের গল্প ওই ৫৫ বছর বয়সী মহিলাকে ঘিরে।

WhatsApp Community Join Now

স্বামীহীন সংসারের হাল ধরতে অটো চালাচ্ছেন মহিলা

আয়ুষ গোস্বামী পরিচালিত ‘আপ ক্যায়া করতে হো’ ইনস্টাগ্রাম হ্যান্ডেল থেকে ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে যে ওই মহিলা অটো চালক এবং যাত্রীর মধ্যে কথাবার্তা হচ্ছে। এর মাঝেই ওই মহিলা তাঁর জীবনের সংগ্রাম সম্পর্কে কথা বলছেন। মাঝ রাত পর্যন্ত কাজ করা আজকাল মহিলাদের জন্য সহজ নয়। কিন্তু তাও ওই মহিলা দৃঢ় সংকল্প নিয়ে এই কাজ করে চলেছেন। ছেলের অবজ্ঞা এবং প্রয়াত স্বামীর কথা উল্লেখ করে যখন তিনি কেঁদে ফেলেন। ওই মহিলা বলেন, “আমার সন্তান আমাকে সম্মান করে না; আর কী বলব? হয়তো আমার সন্তানকে বড় করার পদ্ধতিতে কোথাও কিছু ঘাটতি ছিল।”

কাজ করতে লজ্জা নেই, জানালেন মহিলা অটো চালক

এত চ্যালেঞ্জ থাকা সত্ত্বেও যেভাবে ওই ৫৫ বছর বয়সী মহিলা দিনের পর দিন কাজ করে জীবনের সঙ্গে লড়াই করে চলেছেন, তা সকলকে মুগ্ধ করেছে। তাঁর যে কথা সবার মন ছুঁয়ে গেছে, সেটি হল “কাজ করতে কোনো লজ্জা নেই; লজ্জা তো ভিক্ষা করা।” ভিডিওটি পোস্ট হওয়ার পর থেকে প্রায় ৬.২ মিলিয়ন ভিউ পেয়েছে। এছাড়াও, ভিডিওটির প্রচুর শেয়ার হয়েছে।

লড়াকু মা’কে দেখে স্যালুট করছেন নেটিজেনরা

এই ভিডিওটি দেখে নেটিজেনরা ওই মহিলার প্রতি সমব্যথী হয়েছেন। একজন লিখেছেন, ‘আপনার জন্য গর্বিত, আন্টি’; আরেকজন কমেন্ট করেছেন, ‘মা সবচেয়ে সাহসী যোদ্ধা’ , অন্য আরেকজনের মন্তব্য, ‘ওনার ছেলে একজন মানুষ হিসেবে ব্যর্থ হয়েছে,’ আরেকজন লিখেছেন, ‘স্যালুট’। সবাই ওই মহিলার লড়াইয়ে যেন অনুপ্রাণিত হয়েছেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন