নদীর জলে চেয়ার, টেবিলে বসে পা ডুবিয়ে করুন ছুটি উপভোগ! কলকাতার কাছেই আছে ‘ভুস্বর্গ’

Published on:

teju travel

শ্বেতা মিত্রঃ একে তো বর্ষাকাল তারপর আসছে একের পর এক ছুটি। আর এই ছুটির সময় কোথাও যদি না ঘুরতে যাওয়া হয় তাহলে ভ্রমণপ্ৰিয় বাঙালি মনটাই যেন খারাপ হয়ে যায়। এমনিতেই কথায় আছে বাঙালির পায়ের তলায় সরষে ফুল। আর সেই ফুলের তাগিদে বছরের বিভিন্ন সময় মানুষ হয় পাহাড় নয়তো জঙ্গল নয়তো সমুদ্রে ঘুরতে যেতে পছন্দ করে থাকেন। তার ওপর এখন দুর্গাপুজো আসছে। আর এই দুর্গাপুজোর আবহে সকলেরই কম বেশি ছুটি থাকে। ফলে ছুটির সময় যেন সব জায়গাগুলি আমাদের হাতছানি দিয়ে দেখতে শুরু করে। সামনে পূজোর ছুটিতে আপনিও কি কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন কিন্তু কোথায় যাবেন বুঝতে পারছেন না? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনাদের জন্য। আজ এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের এমন একটি জায়গায় সন্ধান দেওয়া হবে যেখানে একবার গেলে আপনি আর সেখান থেকে ফিরে আসতে চাইবেন না।

ঘুরে আসুন দিগারু ইকো রিসোর্ট

একবার ভেবে দেখুন তো আপনি একটি মাঠের উপর একটি রিসোর্ট-এ বসে রয়েছেন। তার সামনে দিয়ে বয়ে যাচ্ছে কুলকুল করে একটি নদী। আর সেই নদীর মধ্যে দুটো চেয়ার, টেবিল পেতে আপনি আপনার প্রিয়জনের সঙ্গে গল্প করছেন। শুনতে অবিশ্বাস্য লাগছে তো কিন্তু এটাই সত্যি। ভারতে এমন একটি জায়গা রয়েছে যেখানে এই এরকম দৃশ্য দেখার সৌভাগ্যলাভ করতে পারবেন আপনিও। আর এহেন দৃশ্য দেখার জন্য আপনাকে যেতে হবে আসাম রাজ্যে। যে হ্যাঁ ঠিকই শুনেছেন।

WhatsApp Community Join Now

আসাম রাজ্যের বুকে এমন একটি অদ্ভুত জায়গা রয়েছে যেখানে গেলে আপনি আর সেখান থেকে ফিরে আসতে চাইবেন না বিশেষ করে যারা প্রকৃতি প্রেমী এবং অ্যাডভেঞ্চার করতে পছন্দ করে থাকেন তাদের কাছে এই জায়গাটি একদম সোনায় সোহাগা হতে পারে। আপনিও ঘুরে আসতে পারেন দিগারু ইকো রিসোর্ট থেকে।

 অ্যাডভেঞ্চার প্রেমীদের কাছে নতুন প্যারাডাইস

এই দিগারু ইকো রিসোর্ট আসামের তেজু এবং নামসাইয়ের মধ্যে অবস্থিত। নদীর স্রোতে স্থাপিত রেস্তোরাঁর সাথে নির্মলতা এবং প্রকৃতির কাছাকাছি পৌছনোর সেরা জায়গা। এটি একদমই অফবিট পর্যটনস্থল। এখানে এলে আপনি প্রকৃতিকে আরও কাছ থেকে দেখার সুযোগ পাবেন। এখানে না আছে কোনো শব্দদূষণ আর না আছে কোনো পরিবেশ দূষণ। হ্যাঁ অবশ্য এখানে এসে কিছু ঘন্টার জন্য ফোনটিকে একটু সাইডে রাখতে হবে। প্রশান্তিদায়ক সৌন্দর্য, পবিত্র নদী, আধ্যাত্মিক পরিবেশ এবং উৎসাহী সংস্কৃতি আপনার মন জুড়িয়ে দেবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন