গরমের ছুটির পর এই প্রথম টানা হলিডে! ঘুরতে যাওয়ার আগে দেখুন পশ্চিমবঙ্গ সরকারের লিস্ট

Updated on:

west bengal holiday

ইন্ডিয়া হুড ডেস্কঃ গরমের ছুটি শেষ হয়েছে গত মাসে। তারপর থেকে স্কুল, কলেজ সবই খুলে গিয়েছে। গরমের ছুটির কদিনে মানুষ দেদার ঘুরেছে। তবে, গরমের ছুটিতে বন্ধ থাকে না সরকারি কোনও অফিস। কিন্তু চিন্তার কোনও কারণ নেই, এবার সরকারি অফিসও বন্ধ থাকবে টানা কয়েকদিন। ফলে গরমের ছুটির পর এবার আবারও মানুষের ঘোরার পালা। কিন্তু কবে কবে ছুটি থাকবে? পশ্চিমবঙ্গ সরকারের কর্মীদেরই বা কদিন ছুটি? জেনে নিন সবকিছু।

জুলাই মাস পেরোলেই পড়বে আগস্ট। আর আগস্ট মাসের একদম মাঝে মানে ১৫ ই আগস্ট ভারতের স্বাধীনতা দিবস। ওই দিন স্কুল, কলেজ তো দূরের কথা সমস্ত সরকারি বেসরকারি প্রতিষ্ঠানও ছুটি থাকবে। আর এই স্বাধীনতা দিবসের দিন থেকেই টানা ছুটি কাটাতে পারবেন আপনিও। কীভাবে? আসুন বলে দিই।

WhatsApp Community Join Now

কবে থেকে টানা ছুটি?

এবার একটু মাথা খাটালেই পুরো দুর্গাপুজোর মতো ছুটি পেয়ে যাবেন। কীভাবে? জেনে নিন এখানে … আসলে এবার ১৫ ই আগস্ট মানে স্বাধীনতা দিবস পড়েছে বৃহস্পতিবার। পারসি নতুন বছর পড়েছে ১৬ তারিখ। তারপর শনি ও রবিবার। তারপর আবার সোমবার ১৯ আগস্ট রয়েছে রাখী পূর্ণিমা। পারসি নতুন বছরে রাজ্য সরকারের ছুটি না থাকলেও চিন্তা নেই। একদিন (শুক্রবার) একটা লিভ নিয়ে নিলেই পরপর পাঁচ দিন ছুটি। আর এই ছুটিতে আপনি দিঘা, দার্জিলিং, পুরী যেখানে খুশি ঘুরে আসতে পারবেন।

আরও পড়ুনঃ BSNL-র রিচার্জে দারুণ চমক! গ্রাহক হারানোর আশঙ্কায় Airtel, Jio, VI

তবে শুধু পশ্চিমবঙ্গেই নয়, গোটা দেশেই এই ছুটি বজায় থাকবে। কিছু কিছু রাজ্যে শুক্রবার পারসি নতুন বছরের দিনও সরকারি ছুটি থাকতে পারে। তাই এবার গরমের ছুটির পর সবথেকে বড় হলিডে আসছে পশ্চিমবঙ্গ সহ গোটা দেশে। আপনিও ভ্যাকেশন লিস্ট দেখে নিজের প্ল্যানিং করে নিন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন