কলকাতায় নয়া রুটে বাস, শালিমার থেকে নিউটাউন অবধি পরিষেবা! দেখে নিন ভাড়া ও স্টপেজ

Published on:

shalimar newtown bus service

কলকাতাঃ সাধারণ মানুষের দৈনন্দিন যাতায়াত ব্যবস্থা যাতে ভালো হয় তার জন্য নানা সময়ে কিছু না কিছু পদক্ষেপ নিয়েই থাকে সরকার। এবারও তার ব্যতিক্রম ঘটল না। এবার আর রাস্তায় নেমে দীর্ঘক্ষণ ধরে বাসের অপেক্ষা করতে হবে না ব্রেক জার্নিও করতে হবে না। কারণ এবার বাংলায় এক নতুন রুটে বাস পরিষেবা শুরু করল রাজ্য পরিবহণ দফতর। এই রুটে দীর্ঘদিন ধরে বাস চালানোর দাবি জানিয়ে আসছিলেন সাধারণ মানুষ। অবশেষে সকলের সেই মনোবাঞ্ছা পূরণ হল। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কোন রুটে নতুন বাস পরিষেবা শুরু হল? তাহলে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

নতুন রুটে শুরু হল বাস পরিষেবা

আপনিও যদি কলকাতা শহর তথা বাংলার বাসিন্দা হয়ে থাকেন তাহলে আপনারও পোয়া বারো হতে চলেছে। আসলে এবার হাওড়ার শালিমার থেকে নিউটাউন অবধি বাস পরিষেবা শুরু হল। হ্যাঁ ঠিকই শুনেছেন। অনেকেই হয়তো জানেন যে ২০২১ সালে দক্ষিণ পূর্ব রেল শাখার অন্তর্গত একাধিক ট্রেন রুটের টার্মিনাল হিসেবে বেছে নেওয়া হয় শালিমার স্টেশনকে। হাওড়া স্টেশনের পাশাপাশি বর্তমানে এই রেল স্টেশনটিও বহু মানুষের দৈনন্দিন জীবনের অঙ্গ হয়ে উঠেছে। এদিকে এই শালিমার রেল স্টেশনটি শুরু হওয়ার পর থেকে হাওড়া স্টেশনের মতো ক্রমে এখান থেকেও বিভিন্ন জায়গায় বাস রুট শুরু করার দাবি উঠে আসছিল। তবে অবশেষে সকল অপেক্ষার অবসান ঘটল। যাত্রীদের সুবিধার্থে, অবশেষে নতুন রুটের উদ্বোধন হল গতকাল সোমবার। এদিকে এই নতুন বাস পেয়ে বেজায় খুশি সাধারণ মানুষও। এই নতুন বাস রুটটি চালু হওয়ার দরুন সকলের অনেক সুবিধা হবে বলে আশা করা হচ্ছে।

WhatsApp Community Join Now

স্টপেজ ও ভাড়া

পরিবহণ দফতর সূত্রে খবর, যাত্রীদের চাহিদার কথা মাথায় রেখে আপাতত এই রুটে এখন ১০টি বাস দেওয়া হয়েছে। প্রথম সার্ভিস ভোর ৬টা থেকে শুরু হবে। চলবে রাত ৯টা অবধি। এখন নিশ্চয়ই ভাবছেন যে বাসটি যাত্রাপথে কোথায় কোথায় থামবে? তাহলে জানিয়ে রাখি, এই বাসগুলি শালিমার স্টেশন থেকে নিউটাউন ভায়া মন্দিরতলা, রবীন্দ্র সদন, জীবনদীপ, পার্কস্ট্রিট, ধর্মতলা, শিয়ালদহ, বেলেঘাটা, সল্ট লেক সেক্টর ৫ কভার করবে। এক বাস মালিক জানিয়েছেন, আপাতত শালিমার থেকে নিউ টাউন পর্যন্ত মোট ৩৮ টাকা ভাড়া নেওয়া হচ্ছে। এদিকে সূত্রের খবর, প্রথম দিন চালিয়েই নাকি বেশ ভালো সাড়া পাওয়া গিয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন