থাকা, খাওয়া IRCTC-র! সস্তায় কেদারনাথ ভ্রমণের দুর্দান্ত সুযোগ, কত টাকা লাগবে?

Published on:

IRCTC

ইন্ডিয়া হুড ডেস্ক: কেদারনাথ যাওয়ার স্বপ্ন কার না থাকে? তা সে প্রকৃতিপ্রেমী হোক কিংবা দেবাদিদেব মহাদেবের ভক্ত, অথবা পাহাড়প্রেমী, জীবনে একবার অন্তত দর্শনের ইচ্ছা সকলের থাকে। তার উপর ইন্টারনেট এর যুগে বিভিন্ন ট্রাভেল ব্লগ যেন এই আকর্ষণকে আরও জাগিয়ে দিয়েছে। তাই জনসাধারণের সেই আশা ও ইচ্ছাকে পূর্ণ করতে এবার মাঠে নেমে পড়ল IRCTC। যাত্রীদের জন্য আনা হল এক নয়া পরিকল্পনা।

শীতের শুরুতেই বরফ পড়ার সঙ্গে সঙ্গে কেদারনাথ মন্দিরের দরজা বন্ধ করে দেওয়া হয়। সঙ্গে বন্ধ করে দেওয়া হয় বদ্রিনাথ, গঙ্গোত্রী ও যমুনেত্রী মন্দিরের দরজাও। আবার যখন বরফ গলতে শুরু করে খানিক তখন পুনরায় মন্দিরের দরজা খোলা হয়ে থাকে। সূত্রের খবর চলতি বছর আগামী ১০ মে খুলে যাবে কেদারনাথের দরজা। সেই সময় ভক্তদের ভিড় থাকে চোখে পড়ার মতো। কিন্তু কেদারনাথ, বদ্রিনাথ, গঙ্গোত্রী ও যমুনেত্রী ধামে আসতে গেলে যাত্রীদের নানা প্রক্রিয়া পালন করতে হয়। এককথায় যা অনেক ঝঞ্ঝটপূর্ণ। কিন্তু সেই ঝঞ্ঝাট নিমেষেই দূর করছে IRCTC। যাত্রীদের জন্য নিয়ে আসা হচ্ছে ভ্রমণের একটি প্যাকেজ।

WhatsApp Community Join Now

IRCTC এর স্পেশাল প্যাকেজ

সূত্রের খবর, ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন অর্থাৎ IRCTC-র চারধামের এই প্যাকেজের নাম দেওয়া হয়েছে YATRA TO BADRINATH-KEDARNATH-GANGOTRI-YAMUNOTRI (CHARDHAM-NORTH INDIA) EX BHUBANESWAR। পাশাপাশি এই প্যাকেজের মধ্যে পড়ছে হরিদ্বার, বারকোট, জানকী চটি, যমুনেত্রী, উত্তরকাশী, গঙ্গোত্রী, গুপ্তকাশী, সোনপ্রয়াগ, কেদারনাথ এবং বদ্রীনাথ দেখার সুযোগ। সবচেয়ে আকর্ষণীয় বিষয় হল পুরো প্যাকেজটিই হবে মাত্র 11 রাত ও 12 দিনের।

এই প্যাকেজের যাত্রা উপভোগ করতে হলে আগামী 12 জুন যাত্রীদের যেতে হবে ওড়িশার রাজধানী ভুবনেশ্বরে। সেখান থেকে বিমানে শুরু হবে যাত্রা। পর্যটকরা এই প্যাকেজে হোটেলে থাকা, ফ্লাইটের টিকিট, খাবার ও পানীয় ইত্যাদির মতো অনেক সুবিধা পাবেন। প্যাকেটে মাথাপিছু যাত্রীদের খরচ পড়তে চলেছে 62,220 টাকা।

কীভাবে বুক করবেন টিকিট?

পর্যটকরা অনলাইনে IRCTC ওয়েবসাইট www.irctctourism.com-এ গিয়ে এই ট্যুর প্যাকেজের জন্য বুক করতে পারবে। এছাড়াও, অফলাইনে টিকিট বুক করতে চাইলে IRCTC ট্যুরিস্ট ফ্যাসিলিটেশন সেন্টার, জোনাল অফিস, রিজেওনাল অফিসে গিয়েও এই ট্যুরের জন্য প্যাকেজ বুক করা যেতে পারে।

প্যাকেজ সংক্রান্ত নানা তথ্য আরও বিস্তারিত জানতে যোগাযোগ করতে হবে 8287932319 / 9110721132 নম্বরে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন