পুজোর আগে রুপোর দামে বিরাট পতন, কমল সোনার রেটও, আজ কলকাতায় কত দরে বিক্রি?

Published on:

silver gold price

কলকাতাঃ আজ সমগ্র দেশে ধুমধামের সঙ্গে পালিত হচ্ছে গণেশ পুজো। আর গণেশ পুজো মানেই হল উৎসবের শুরু। অন্যদিকে আর মাত্র হাতেগোনা কয়েকদিন পরেই রয়েছে দুর্গাপুজো। সব মিলিয়ে একদম ফেস্টিভ মুডে রয়েছেন বাঙালি তথা সমগ্র ভারতবাসী। তবে এবার এই আনন্দকে আরও দিগুণ করে তুলেছে আরও একটি খবর, যা হল সোনা ও রুপোর দাম কমে গেল। আজ শনিবার ৭ সেপ্টেম্বর কী সোনা কী রুপো, হু হু করে দাম পড়ে গেল। এদিকে এহেন দামের পতনের জেরে বেজায় খুশি সকলে।

হুড়মুড়িয়ে কমল সোনা-রুপোর দাম

আপনিও কি শহর কলকাতার বাসিন্দা? আজ বা আগামী দিনে সোনা-রুপো কেনার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রইল দারুণ সুখবর। বর্তমান সময়ে সাধারণ মানুষের মধ্যে সোনা-রুপো কেনার হিড়িক পড়ে গিয়েছে যেন। যে হারে দাম ওঠানামা করছে তাতে আবার অনেকেই ভয়ে পেয়ে আগে থেকে সোনা রুপো কিনে রেখে দিচ্ছেন, পাছে আবার যদি দাম বেড়ে যায়।

WhatsApp Community Join Now

বিগত কয়েকদিন পিছনে ফিরে তাকালে দেখা যাচ্ছে, গত ২৮ আগস্ট থেকে কিন্তু সোনা হোক বা রুপো, দাম অনেকটাই কমে গিয়েছিল। তবে শুক্রবার দাম বেড়ে যায়। তবে ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই আজ আবারও এই দাম বিপুল হারে কমে গেল। তবে আগামী দিনে সোনার দাম আরো বাড়তে পারে বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

আজ সোনা ও রুপোর দাম কত?

এবার চোখ বুলিয়ে নিন আজ সোনা ও রুপোর দাম কততে যাচ্ছে গতকালের তুলনায়।

২২ ক্যারেটে ১০ গ্রাম সোনার দাম

আজকের রেট- ৬৬,৮০০ টাকা।

গতকালের রেট -৬৭,১০০ টাকা।

২৪ ক্যারেটে ১০ গ্রামের রেট

আজকের রেট – ৭২,৮৭০ টাকা।

গতকালের রেট – ৭৩,৩১০ টাকা।

১০০ গ্রাম রুপোর দাম

আজকের রেট- ৮৪৫০ টাকা।

গতকালের রেট- ৮৭০০ টাকা।

১ কেজি রুপোর দাম

আজকের রেট- ৮৪,৫০০ টাকা।

গতকালের রেট- ৮৭,০০০ টাকা।

আরও দাম কমবে না বাড়বে সোনার?

বর্তমানে ২২ ক্যারটে সোনার রেট ৬৬,০০০ এবং ২৪ ক্যারটে এই রেট ৭২ থেকে ৭৩,০০০ টাকার মধ্যে ঘোরাফেরা করছে। তবে বিশেষজ্ঞদের আশঙ্কা, আগামী দিনে সোনার দাম বেড়ে ৮২০০০ টাকা হতে পারে ৷ আর এই আশঙ্কার খবর চাউর হতেই সকলে বেশি বেশি করে সোনা-রুপো গয়না বানিয়ে ফেলছেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন