দিঘায় পেল্লাই সাইজের ইলিশ, ওজন আড়াই কিলোর বেশি! বিক্রি করে মালামাল ব্যবসায়ী

Published on:

digha ilish

দিঘাঃ যতই রুই, কাতলা, পমফ্রেট মাছ থাকুক না কেন ইলিশ মাছের প্রতি বাঙালিদের একটা আলাদাই ইমোশন কাজ করে। সারাবছরই কিন্তু বাজারে কমবেশি ইলিশ মাছ মেলে, কিন্তু বর্ষাকালে ইলিশ মাছের স্বাদ ও গন্ধ দ্বিগুণ হয়ে যায়। এখন আবার ঘোর বর্ষার মরসুম চলছে। ফলে সকলেই চাইছেন অন্তত এক টুকরো ইলিশ পড়ুক পাতে। তবে এরই মাঝে ইলিশ মাছ নিয়ে বিরাট চমক দিল দিঘা। এবার এই সমুদ্র উপকূলবর্তী জেলায় এক পেল্লাই সাইজের ইলিশ। তাও কিনা আবার দুটো। আর এই দুই মাছ কত টাকায় বিক্রি হল তা শুনলে আপনি হয়তো আকাশ থেকে পড়বেন।

দিঘায় পেল্লাই সাইজের ইলিশ

আপনিও কি ইলিশ মাছ খেতে পছন্দ করেন তাহলে আজকের এই খবরটি পড়লে আপনিও খুশিতে লাফাতে শুরু করবেন। জানলে চমকে উঠবেন, মাত্র দুটি ইলিশ মাছ বিক্রি করেই মালামাল হয়ে গেলেন ব্যক্তি। বর্তমানে কলকাতা শহর বাংলার বহু মাছ বাজার ইলিশে ছেয়ে গিয়েছে। রয়েছে খোকা ইলিশ থেকে শুরুউ করে ৫০০, ৭০০ গ্রামের ইলিশও। কিন্তু দিঘায় এবার যা হল তা শোনা বা দেখার জন্য কেউ হয়তো প্রস্তুত ছিলেন না। মাছ কত দামে বিক্রি হবে তা সবটাই কিন্তু নির্ভর করে মাছের ওজন এবং সাইজের ওপর নির্ভর করে। যাদের পকেট জোর আছে তাঁরা ২০০০ টাকা কিলো পর্যন্ত ইলিশ অনেকেই কিনে বাড়ি আনেন। কিন্তু এবার দিঘার মোহনায় যে মৎস্য নিলাম কেন্দ্র ও মৎস্য বাজার রয়েছে সেখানে দিন দুয়েক আগে এক একটি ইলিশ বিক্রি হয় ৩০০০ টাকা কিলো দরে।

WhatsApp Community Join Now

ইলিশের দর উঠল ১৫,০০০ টাকায়

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও বিদ্যুতের গতিতে ভাইরাল হয়েছে। আর এই ভিডিও দেখেই চমকে গিয়েছেন সকলে। ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা যাচ্ছে, একজন মাছ বিক্রেতা দুটি পেল্লাই সাইজের ইলিশ হাতে দাম হাঁকাচ্ছেন। ইলিশের দাম কত? সেটা জিজ্ঞাসা করতেই বলে ওঠেন, ‘৩০০০ টাকা কিলো।’ আর এই দাম দেখেই রীতিমতো চমকে উঠেছেন সকলে। জানা গিয়েছে, পেল্লাই সাইজের ওই ইলিশগুলির ওজন ছিল আড়াই কিলোর উপরে। আর এই দুটি ইলিশ বিক্রি করে প্রায় ১৫ হাজার টাকা কামিয়েছেন এক মাছ বিক্রেতা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন