শিয়ালদা ডিভিশনের একমাত্র রেল স্টেশন, যেখানে ১০ মিটার অন্তরে রয়েছে ৩টি ফুটব্রিজ

Published on:

kanchrapara station

কলকাতাঃ যত সময় এগোচ্ছে ততই রেল ব্যবস্থার প্রতি ভারতবাসীর নির্ভরতা বেড়েই চলেছে। এখন দেশের বহু মানুষের পছন্দের বিষয় হয়ে উঠেছে রেল ব্যবস্থা। প্রতিদিন এই রেল ব্যবস্থার ওপর ভর করে শয়ে শয়ে মানুষ যে যার গন্তব্যে ছুটে চলেছেন। বাংলা তথা ভারতে এমন বহু রেল স্টেশন এক কথায় কয়েক লক্ষ মানুষের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছে। আজ এই আর্টিকেলে তেমনই একটি রেল স্টেশন সম্পর্কে তুলে ধরা হবে যা শুনলে চমকে যাবেন আপনিও।

কাঁচড়াপাড়া রেল স্টেশন

রেলের প্রয়োজনীয়তা অনুভব করে ব্রিটিশ সরকার রেলের সম্প্রসারণ ঘটিয়েছিল। প্রথমে শিয়ালদহ থেকে রানাঘাট হয়ে বর্তমান বাংলাদেশের উপর দিয়ে আসাম পর্যন্ত বিস্তৃত ছিল। পরবর্তীকালে রানাঘাট থেকে কৃষ্ণনগর ও শান্তিপুর চালু হয়। যাইহোক, আজ এই প্রতিবেদনে আলোচনা করা হবে শিয়ালদহ ডিভিশনের কাঁচড়াপাড়া রেল স্টেশনে থাকা ফুটব্রিজ নিয়ে। এই ফুট ব্রিজগুলি দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ যে যার গন্তব্যে ছুটে চলেছে। কিন্তু অধিকাংশ মানুষই হয়তো জানেন না যে এটিই শিয়ালদাহ ডিভিশনের একটিমাত্র রেল স্টেশন যেখানে আনুমানিক ১০ মিটার ব্যবধানে পরপর ৩টি ফুট ওভার ব্রিজ আছে। হ্যাঁ ঠিকই শুনেছেন। প্রতিদিন এই রেল স্টেশন নিয়ে মানুষ যে যার গন্তব্যে ছুটে চলেছেন। যদিও এই নিয়ে অনেকের নানা মত বিরোধ রয়েছে।

WhatsApp Community Join Now

কী বলছেন নেটিজেনরা

এই তিনটি ফুটব্রিজ নিয়ে নেটিজেনরা বলছেন, লোকজন তো ফুটওভার ব্রিজ ব্যবহারই করেনা, অপেক্ষা করে কখন এক নাম্বার প্ল্যাটফর্মে ট্রেন আসবে আর ট্রেনের ভেতর দিয়ে এক প্লাটফর্ম থেকে অন্য প্ল্যাটফর্মে যাবে! অন্য আরেকজন বলেন, ‘এসকালেটর টা ১নং প্লাটফর্মে করে কোনো লাভ হয় নি। সত্যি খুব কাছাকাছি ফুট ব্রিজ গুলো আছে। তবে কাঁচরাপাড়া স্টেশনের সামনের দিকে যেদিকে বাঘের খাল আছে সেদিকে একটা হলে ভালো হতো।’

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন