থাকা, খাওয়ার চিন্তা দূর! জলের দরে লাদাখ ভ্রমণের স্বপ্ন পূরণ করবে IRCTC, সস্তায় কাটুন টিকিট

Published on:

IRCTC

ইন্ডিয়া হুড ডেস্ক: টানা দিন রাত কাজের চাপে জীবন যেন একেবারে জল ছাড়া মরুভূমিতে পরিণত হয়েছে। তাই এই রোজনামচা একঘেয়েমি কাজের ফাঁকে এক টুকরো শান্তি পেতে টানা ১ সপ্তাহের ব্রেক নেওয়াই যায়। আর এই ব্রেককে খানিক অ্যাডভেঞ্চার্স করে তুলতে ঘুরে আসুন লাদাখ।

যে সব অ্যাডভেঞ্চারপ্রেমীরা পাহাড়ে ঘুরতে ভালোবাসেন তাঁদের কাছে লাদাখ যেন এক স্বপ্নের রাজ্য। রোমাঞ্চ এবং শৈলশহরের এক আকর্ষণীয় দৃশ্য উপভোগ করতে কে না চায়। তাইতো প্রায় প্রত্যেকের বাকেট লিস্টেই লাদাখের নাম তোলা থাকে। তাই এবার লাদাখ ভ্রমণের একটি দুর্দান্ত প্যাকেজ নিয়ে এসেছে IRCTC। থাকা, খাওয়ার, ভ্রমণ সবই রয়েছে এর মধ্যে রয়েছে। তাই ব্যাগ গুছিয়ে বিন্দাস বেড়িয়ে পড়লেই হবে। আজকের প্রতিবেদনের মাধ্যমে একনজরে দেখে নেওয়া যাক এই প্যাকেজের সম্পর্কে।

WhatsApp Community Join Now

প্যাকেজের খরচ

সূত্রের খবর, IRCTC-এর এই প্যাকেজের নাম ম্যাগনিফিসেন্ট লাদাখ। যার ট্রিপ শুরু হতে চলেছে চলতি বছরের ৫ আগস্ট থেকে। এই প্যাকেজে ৬ রাত ৭ দিন লাদাখ বেড়ানোর সুযোগ রয়েছে যাত্রীদের। এর মধ্যে লাদাখের অনেক আকর্ষণীয় জায়গা যেমন লেহ, নুবুরু, প্যাংগং, টুর্টুক দেখার সুযোগ থাকবে। বেঙ্গালুরু থেকে প্লেনে করে ভ্রমণ যাত্রা শুরু হবে। জনপ্রতি ভাড়া হবে ৫৭,৭০০ টাকা। কিন্তু কেউ যদি এই ট্যুর প্যাকেজে একক ভাগ করে নেওয়ার জন্য টিকিট বুক করেন তাহলে খরচ হবে ৬২ হাজার ৯৫০ টাকা। ডবল শেয়ারিংয়ের ক্ষেত্রে খরচ হবে ৫৮ হাজার ২০০ টাকা। এবং ট্রিপল শেয়ারিং-এর ক্ষেত্রে খরচ হবে ৫৭ হাজার ৭০০ টাকা।

তবে এই প্যাকেজে যদি কোনো ভ্রমণকারী ৫ থেকে ১১ বছরের একটি শিশুকে নিয়ে যায় এবং তার জন্য একটি বিছানা কিনতে চান তাহলে ৫৬ হাজার ৪৫০ টাকায় হয়ে যাবে। কিন্তু যদি ২ থেকে ১১ বছর বয়সী কোনও শিশু এই ট্রিপে যায় এবং আলাদা বিছানা না লাগে তাহলে এর দাম পড়বে ৫১ হাজার ৮৫০ টাকা। তবে এক্ষেত্রে বলে রাখা ভালো যদি একজন 2 বছর বয়সী শিশু আপনার সাথে যায়, তাহলেও সেই শিশুটির জন্য টিকিটের টাকা দিতে হবে। ভ্রমণের টিকিটের পাশাপাশি মেডিকেল ফিটনেসও করে নিতে হবে।

মেডিক্যাল টেস্ট

যদি ৫ বছরের কম বয়সী কোনও শিশু লাদাখ ভ্রমণে অংশগ্রহণ করে তাহলে প্রথমে তার একটি ফিট-টু-ট্রাভেল সার্টিফিকেট পেতে হবে। শুধু বাচ্চা নয়, ৫৫ বছরের বেশি বয়সী যাত্রীদের জন্য মেডিকেল ফিটনেস শংসাপত্র থাকা বাধ্যতামূলক।

টিকিট বুকিং এর পদ্ধতি

এই ভ্রমণ প্যাকেজটি বুক করার জন্য আপনাকে প্রথমেই রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.irctctourism.com-এ যেতে হবে। সেখানে প্যাকেজ বুক করলেই, আপনাকে ফ্লাইটে লেহ-লাদাখ নিয়ে যাবে। এছাড়াও বিস্তারিতভাবে প্যাকেজ সম্পর্কে আরও জানতে কল, মেসেজ বা হোয়াটসঅ্যাপ করুন 8595931291, 8595931292 এই নম্বরগুলিতে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন