মাধ্যমিক পাসে সিকিউরিটি গার্ডের চাকরি, মাসিক বেতন প্রায় ২৮ হাজার টাকা

Published on:

WB Security Guard Job

ইন্ডিয়া হুড ডেস্ক: চড়া দামে প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্যবৃদ্ধিতে মাথায় হাত আমজনতার। তার উপর চাকরির বাজারে বিরাট মন্দা লেগেই রয়েছে। নুন আনতে পান্তা ফুরানোর অবস্থা সকলের। আর এই আবহেই এবার রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য ছড়িয়ে পড়ল খুশির জোয়ার। এবার মাধ্যমিক পাশ এবং ন্যূনতম যোগ্যতায় চাকরির সুযোগ চলে এসেছে এক্কেবারে হাতের মুঠোয়। সম্প্রতি Saraswati Press limited এর পক্ষ থেকে চাকরিতে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আজকের প্রতিবেদনের মাধ্যমে সম্পূর্ণটা জেনে নেওয়া যাক বিস্তারিত।

শূন্যপদের সংখ্যা

এখানে কর্মী নিয়োগের জন্য মোট শূন্য পদ রয়েছে ২৫টি। সিকিউরিটি গার্ড এবং সিকিউরিটি অফিসার এই দুই পদে কর্মী নিয়োগ করা হচ্ছে।

WhatsApp Community Join Now

শিক্ষাগত যোগ্যতা

  1. সিকিউরিটি গার্ড পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের অবশ্যই দেশের যে কোন স্বীকৃত বিদ্যালয় থেকে ন্যূনতম মাধ্যমিক বা তার সমতুল্য পরীক্ষায় পাস করে থাকতে হবে। ফলাফলে অন্ততপক্ষে ৫০ শতাংশ নম্বর থাকা বাধ্যতামূলক।
  2. অন্যদিকে সিকিউরিটি অফিসার পদে আবেদন করার জন্য চাকরিপ্রার্থীদের অবশ্যই যে কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রী থাকতে হবে। এর পাশাপাশি কাজের ক্ষেত্রে যে কোন সামরিক বাহিনীতে অন্তত JCO পদে কাজ করার পূর্ব অভিজ্ঞতা থাকলে আগে প্রাধান্য মিলবে এই পদের জন্য।

বয়সসীমা

এই পদে আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের ন্যূনতম ১৮ বছর বয়স থেকে ৫০ বছর বয়স পর্যন্ত আবেদনের যোগ্যতা থাকবে।

মাসিক বেতন

যে সমস্ত যোগ্য চাকরিপ্রার্থীরা এই পদে নিয়োগ হবেন তাঁরা মাসিক বেতন হিসেবে প্রতি মাসে ২১,৫০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ২৮,০০০ টাকা পাবেন।

আবেদন পদ্ধতি

এই শূন্যপদে আবেদনের ক্ষেত্রে সম্পূর্ণ অফলাইন পদ্ধতি অবলম্বন করতে হবে প্রার্থীদের।প্রথমে সরস্বতী প্রেস লিমিটেডের সংশ্লিষ্ট ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন পত্র ডাউনলোড করে নিতে হবে। এবার সেটার প্রিন্ট আউট বার করে নিতে হবে।এরপর, আবেদন পত্রটি সঠিক তথ্যের সাথে পূরণ করে নিতে হবে। এবং তার সঙ্গে বিভিন্ন প্রয়োজনীয় ডকুমেন্টস বা তথ্য দিয়ে অ্যাটাচ করে নিয়ে কোম্পানির নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিতে হবে।

আবেদনের শেষ তারিখ

ইতিমধ্যেই এই দুই পদে চাকরির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। যা শেষ হবে আগামী ২৯ জুলাই।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন