এবার সস্তায় হবে সিকিম ট্যুর, অনেকটাই কমল গাড়ি ভাড়া! জানুন নয়া রেট

Published on:

taxi-sikkim

ইন্ডিয়া হুড ডেস্ক: তীব্র গরমের হাত থেকে বাঁচতে কম বেশি সকলেই ছোটে এক টুকরো পাহাড়ের স্বাদ গ্রহণ করতে। তবে প্রতিবার দার্জিলিং ট্যুর বেশ বোরিং হয়ে উঠছে বাঙালিদের কাছে, তাইতো আশেপাশের অফবিট এলাকা অথবা সিকিম ভ্রমণের ইচ্ছা জাগছে। কিন্তু সিকিম ভ্রমণ যতই চিত্তাকর্ষক হয়ে উঠুক না কেন সিকিম মানেই এখন পকেট খালি।

বেশ কয়েকদিন ধরে সিকিম পর্যটকদের নানা অভিযোগ উঠে আসছে। আর সেই অভিযোগের মূল বিষয় হল সেখানকার গাড়ি ভাড়া। সাইট ভিউ দেখার জন্য গাড়ি ভাড়ায় যা দর হাঁকে চালকরা, তাতেই অনেকের ঘুড়তে যাওয়া মাটি হয়ে যায়। কোনও ফিক্সড রেট থাকছে না। তাই পর্যটকদের এই দীর্ঘদিনের অভিযোগের প্রেক্ষিতে এবার নড়েচড়ে বসল পর্যটন মন্ত্রক।

WhatsApp Community Join Now

বড় সিদ্ধান্ত কেন্দ্রের

সূত্রের খবর, গত ২৪ মে সিকিমের পর্যটন এবং অসামরিক পরিবহণ দফতরের তরফে একটি বৈঠক করা হয়। মুখ্য সচিবের নেতৃত্বাধীন এই বৈঠকে উপস্থিত ছিলেন DGP, অতিরিক্ত স্বরাষ্ট্র সচিব, পর্যটন কমিশনার তথা পরিবহণ সচিব, পর্যটন সচিব এবং IG চেক পোস্ট ও সংশ্লিষ্ট সেনা অফিসারেরা। সেখানেই নয়া গাড়িভাড়ার চার্টের পাশাপাশি গ্যাংটক থেকে নাথু লা, ছাঙ্গু লেক এবং বাবা মন্দির যাওয়ার জন্য প্রয়োজনীয় পারমিটের খরচ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

কোথায় কত কমল ভাড়া?

জানা গিয়েছে, লাক্সারি ট্যাক্সির ভাড়া কমিয়ে ৭ হাজার এবং সাধারণ ট্যাক্সির ভাড়া কমিয়ে প্রায় সাড়ে ৬ হাজার টাকা করা হয়েছে। এবং স্পষ্ট সেই নির্দেশিকায় বলা হয়েছে, যদি কোনও গাড়িচালক পর্যটকদের কাছ থেকে নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি দর হাঁকায় তাহলে পর্যটকেরা নির্দ্বিধায় অভিযোগ জানাতে পারবেন। অভিযোগের ভিত্তিতে বড় জরিমানার ভার বহন করতে হতে পারে গাড়ি চালকদের।

অভিযোগ নম্বর

  • পর্যটন দফতর এর নম্বর 9434182178,
  • পুলিশ চেক পোস্ট এর নম্বর 7908081127
  • পরিবহণ দফতর এর নম্বর 9434126851

অন্যদিকে, সিকিমের পাহাড়ি রাস্তায় বিপদ এড়াতে প্রতিটি গাড়িতে পর্যটকদের জন্য সিট বেল্ট আবশ্যক করার দাবি জানিয়েছে ট্যাক্সি অ্যাসোসিয়েশন। সেই মর্মে সিকিমের যাতায়াত ভবনে পরিবহণ দফতরে একটি ডেপুটেশন জমা দেওয়া হয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন