ইংরেজিতে লবডঙ্কা! ভাইরাল শাহরুখের উচ্চ মাধ্যমিকের রেজাল্ট, নম্বর দেখে ‘হাঁ’ সবাই

Published on:

shahrukh-khan

প্রকাশ্যে এল শাহরুখ খানের উচ্চ মাধ্যমিকের মার্কশিট! ইংরেজি ছাড়া মোটামুটি সবেতেই ভালো ছিলেন বাদশাহ! কোন বিষয়েই বা পেয়েছিলেন সবচেয়ে বেশি নম্বর! সবটাই জেনে নিন বিস্তারিত। বয়স ৫২ এর দোরগোড়ায় পৌঁছে গেলেও সকল মেয়ের মনে এখনও বিরাজ করে রয়েছেন তিনি। বরাবর অভিনয়ের যাদুতে মুগ্ধ করে আসছেন লক্ষ লক্ষ মানুষকে। তিনি আর কেউ নন, স্বয়ং বলিউড বাদশা শাহরুখ খান। বিনোদন জীবন থেকে ব্যক্তিগত জীবনে তাঁর সম্পর্কে নানা গসিপ কিন্তু টপ অফ দ্য টপিক। তাই এবারও একই ঘটল। কয়েক বছর আগে ভাইরাল হওয়া শাহরুখের মার্কশিট এখন আবার হট টপিক হয়েছে নেটিজেনদের কাছে।

মার্কশিটে দেখা যায় ক্লাস একাদশ ও দ্বাদশ শ্রেণীতে চারটি বিষয় নিয়ে লেখাপড়া করেছিলেন কিং খান। সেগুলি হল ইলেকট্রনিক্স, অঙ্ক, ফিজিক্স কিংবা পদার্থ বিজ্ঞান, এবং ইংরেজি। ইলেকট্রনিক্সে ৯২ নম্বর পেয়েছিলেন পাঠান। অঙ্কে পেয়েছিলেন ৭৮, ফিজিক্সে ৭৮ এবং ইংরেজিতে ৫১। অর্থাৎ এই নম্বর দেখলে খুব সহজেই বোঝা যায় কিং খান সেই সময় ইংরেজিতে খানিক কাঁচা ছিলেন। যদিও ইংরেজিতে কম নম্বর পেলেও ইলেকট্রনিক্সে শাহরুখের প্রাপ্য ৯২ নম্বর দেখে অনেকেই অবাক হয়েছেন।

WhatsApp Community Join Now

উচ্চ মাধ্যমিক পরীক্ষার ঝটকা খান শাহরুখ

সবচেয়ে কঠিন বিষয় ছিল দ্বাদশ শ্রেণির বোর্ডের পরীক্ষা দেওয়ার ঠিক আগেই প্রয়াত হয়েছিলেন তাঁর বাবা। ওই পরিস্থিতিতে পিতৃবিরোগের যন্ত্রণা বুকে চেপে ধরেই পরীক্ষায় বসেছিলেন কিং খান। আর এমন অভূতপূর্ব ফলাফল সত্যিই অবাক করে দিয়েছিল সকলকে।

আরও পড়ুনঃ ভোর ৪ টেয় দীঘা! হাওড়া বা শিয়ালদা নয়, ট্রেন ছাড়বে এই স্টেশন থেকে! ঘোষণা রেলের

আসলে দিল্লি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সময় দ্বাদশ শ্রেণির মার্কশিট জমা করেছিলেন শাহরুখ। আর সেই মার্কশিটের কপি ২০১৭ সালে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এমনকি শাহরুখের দিল্লি বিশ্ববিদ্যালয়ের ফর্মটিও ভাইরাল হয় নেটমাধ্যমে। জানা যায় এক ব্যক্তি এই কর্মকাণ্ডটি করেছিলেন। যদিও এ পর্যন্ত এই ‘মার্কশিট ফাঁস’-এর বিষয়ে বলিউড বাদশার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন