ডগায় উঠে খোলেনি পতাকা, উড়ে এসে ঠোঁট দিয়ে তেরঙ্গা খুলল পাখি? ভাইরাল ভিডিও

Updated on:

Viral Video

ইন্ডিয়া হুড ডেস্ক: গত ১৫ আগস্ট গোটা দেশ জুড়ে ৭৮ তম স্বাধীনতা দিবস পালন করেছে। দেশজুড়ে এই দিনটি উদযাপনের জন্য সরকারি কার্যালয় থেকে শুরু করে স্কুল, কলেজ, ক্লাব এবং পাড়ার মোড়ে দেশাত্মবোধক অনুষ্ঠানে ভরে গিয়েছে। সঙ্গে সকলে মিলে পতাকা উত্তোলনের মাধ্যমে দেশ স্বাধীনের স্বাধীনতা উপভোগ করেছে। আর এই আবহেই ঘটেছে এক অভূতপূর্ব ঘটনা। পতাকা উত্তোলনের সময় কেরলে এক পাখির কীর্তি দেখে চোখ ছানাবড়া হয়ে গেল সকলের।

ভাইরাল ভিডিও

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় অন্যতম জনপ্রিয় সাইট ফেসবুক এ বিষ্ণু প্রসাদ মিশ্র তাঁর অ্যাকাউন্ট থেকে একটি ভিডিয়ো পোস্ট করেন। সেখানে দেখা যাচ্ছে, স্বাধীনতা দিবস উপলক্ষে এক জায়গায় অনেক মানুষ জমায়েত হয়েছে। সেই জায়গায় পতাকা উত্তোলন হচ্ছে। এক ব্যক্তি পতাকার দড়িতে টান দিয়েছেন। আর পতাকাটি উপরের দিকে উঠে যাচ্ছে। কিন্তু সেই মুহূর্তে বাঁশের একেবারে মাথায় পৌঁছে গিয়েও জাতীয় পতাকা আটকে যায়। সেটি আর উন্মোচিত হয় না। বেশ কয়েকবার দড়িতে টান দিলেও কোনও কিছু হয় না। সেই সময় দূর থেকে এক পাখি উড়ে আসে। আটকে থাকা পতাকা ঠোঁট দিয়ে খুলে দেয়। তারপরই ফুল ঝরে পড়ে এবং জাতীয় পতাকা উড়তে শুরু করে। যা দেখে অবাক সবাই। যদিও এই ভিডিওর সত্যতা আমরা যাচাই করিনি।

WhatsApp Community Join Now

সেই পোস্টের ক্যাপশনে এই প্রসঙ্গে লেখা ছিল, “কেরলে জাতীয় পতাকা উত্তোলনের সময় উপরে আটকে যায়। কোথা থেকে এক পাখি এসে তা খুলে দেয়।” এই ভিডিয়ো সোশ্যাল সাইটে পোস্ট করতেই মুহূর্তে তা ভাইরাল হয়ে যায়। এখনও পর্যন্ত ভিডিয়োটিতে ভিউয়ার্সের সংখ্যা ছাড়িয়েছে প্রায় লাখ। আর লাইক পড়েছে অজস্র। কমেন্ট সেকশনেও নানা মন্তব্য উপচে পড়েছে।

নেটিজেনদের প্রতিক্রিয়া

নেটিজেনদের মধ্যে অনেকেই এই পাখিকে কোনও দেশপ্রেমিকের সঙ্গে তুলনা করেছে, যার কিনা পুনর্জন্ম হয়েছে। আবার অনেকে দাবি করেছেন, পাখিটি এসে জাতীয় পতাকা উত্তোলনে কোনও সাহায্য করেনি। আবার অনেকে এটিকে অপটিক্যাল ইলিউশন এর সঙ্গে তুলনা করেছে। কেউ আবার ক্যামেরা অ্যাঙ্গেলের জন্য অমন দেখাচ্ছে বলে মনে করছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন