জগন্নাথ মন্দির অতীত, দিঘায় আরও একটি পর্যটন কেন্দ্র! বড় উদ্যোগ পশ্চিমবঙ্গ সরকারের

Published on:

Digha

ইন্ডিয়া হুড ডেস্ক: আকাশে মেঘের উঁকি ঝুঁকি এখন প্রায়ই দেখা যায়। যার দরুন মাঝে মধ্যে কয়েক পশলা বৃষ্টি হলেও, গরম একদমই কমতে চায় না। এদিকে বাড়িতে সারাক্ষণ পাখা, AC, কুলার চালিয়ে রাখলেও ঊর্ধ্বমুখী বিদ্যুতের বিল চিন্তা বাড়ায়। তাই এই গরমে খানিক স্বস্তি পেতে অনেকেই পাহাড়ে পাড়ি দেয়। কিন্তু সবার পক্ষে যাওয়া সম্ভব হয়ে ওঠে না। তাই এই গরমে উইকেন্ডে গন্তব্য থাকে অনেকের ওয়াটার পার্ক। সেই কারণে অ্যাকোয়াটিকা থেকে শুরু করে নিকো পার্কে এখন মানুষের ভিড় রীতিমতো উপচে পরছে। কিন্তু এবার সেই ওয়াটার পার্ক এর হদিশ মিলবে বাঙালির প্রিয় স্থান দিঘায়। অবাক হচ্ছেন? তাহলে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ে নিন।

সমুদ্র সৈকতে কয়েকটা দিন নিরিবিলি সময় কাটাতে পরিবার, বন্ধু বান্ধব এবং কাছের মানুষের সঙ্গে ঘুরতে যেতে মন চায় অনেকের। আর তখনই মাথায় চলে আসে দিঘার কথা। রাজ্য সরকারের উদ্যোগে এই স্থান যেন আরও আকর্ষণীয় করে তুলছে পর্যটকদের কাছে। তাইতো বিভিন্ন মরশুমে এই সমুদ্র সৈকতে ভিড় যেন উপচে পড়ছে। একের পর এক উন্নয়নমূলক কাজ হয়ে চলেছে এখানে। ঝাঁ চকচকে রাস্তা, পার্ক, ডিজিটাল অডিও ভিজুয়াল পরিষেবা সর্বপরি জগন্নাথ ধাম মন্দির এমনকি সিঙ্গাপুরের ধাঁচেও আন্ডারওয়াটার পার্ক গড়ে উঠেছে।

WhatsApp Community Join Now

সমুদ্র সৈকতে নয়া উদ্যোগ

কিন্তু এবার দিঘার মুকুটে জুড়ল আরও এক নয়া পালক। সম্প্রতি এমনই খবর শোনা গিয়েছে প্রশাসনের তরফ থেকে। সূত্রের খবর এবার কলকাতার ওয়াটার পার্কের স্বাদ পাওয়া যাবে দিঘাতেও। কারণ শীঘ্রই রাজ্য সরকার সেখানে ওয়াটার পার্ক চালু করার নানা পদক্ষেপ ইতিমধ্যে গ্রহণ করেছে। মূলত আরও পর্যটক আকর্ষণ করাই তাঁদের মূল লক্ষ্য হয়ে উঠেছে। তাই পুজোর ছুটি হোক বা গরমের ছুটি দিঘা ট্রিপ হবে এবার জমজমাট।

কোথায় নির্মিত হবে এই পার্ক?

জানা গিয়েছে, নিউ দিঘার রেলওয়ে স্টেশন এর পাশে হোটেল বৈশাখী এবং ইন্দ্রপুরী রয়েছে। তার বিপরীতে তৈরি হচ্ছে এই নতুন ওয়াটার পার্কটি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন