১০০০, ২০০০ আর নয়! এবার দিঘায় মাত্র ২২৫ টাকায় হোটেল দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার

Published on:

Youth Hostel

ইন্ডিয়া হুড ডেস্ক: বাঙালির কাছে উইকেন্ড ট্রিপ মানেই দিঘা ভ্রমণ। সারা সপ্তাহের কাজের ব্যস্ততাকে সামলে নিয়ে শনি ও রবিবার পরিবার এবং বন্ধুবান্ধবদের নিয়ে সোজা চলে যায় দিঘার সমুদ্র সৈকতে। সেখানে সমুদ্রের ধারে বসে সূর্যোদয় ও সূর্যাস্ত যেন নিমেষেই সারা সপ্তাহের ক্লান্তিভাব দূর করে দেয়। পরিবেশ থেকে শুষে নেন তাজা বাতাস। তাতেই মন একবারে খুশ!

শীত, গ্রীষ্ম কিংবা বর্ষা, বাঙালিদের কাছে দিঘা সবসময় হিট। আর এখানে আসা যাওয়ার খরচও বেশ কম। পাশাপাশি এখানকার হোটেলের চাহিদাও থাকে বেশ। সেই কারণে অনেক হোটেল ভাড়া বাবদ অনেক টাকাই চেয়ে বসেন। কিন্তু আপনি কি জানেন মাত্র ২২৫ টাকায় আপনি হোটেল ভাড়া পেয়ে যাবেন। নিশ্চয়ই ভাবছেন সত্যিই সম্ভব কিনা। তাহলে বলে রক্ষী সত্যিই সম্ভব। আজকের প্রতিবেদনের মাধ্যমে একনজরে জেনে নেওয়া যাক বিস্তারিত।

WhatsApp Community Join Now

সাধারণত বেসরকারি হোটেলগুলোর থাকার খরচ খুবই বেশি থাকে। যা অনেকসময় পর্যটকরা তাদের বাজেটে ফিট করতে পারেনা। তবে সেই কারণে ঘোরার আনন্দ একেবারেই মাটি হবে না। কারণ এই সম্পূর্ণ ব্যবস্থার জন্য রাজ্য সরকার এক নয়া উদ্যোগ নিয়েছে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে বাংলার বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলিতে গড়ে উঠেছে যুব আবাস বা Youth Hostel।

কম দামে রুম ভাড়া!

অন্যান্য হোটেল এর থেকে সরকারি যুব আবাসে থাকার খরচটা অনেকটাই কম থাকে। এখানে বিভিন্ন ধরনের রুমের ব্যবস্থা রয়েছে। যেমন ডরমেটরি রুম, AC রুম, NON-AC রুম, সিঙ্গেল রুম , ডবল বেডরুম, এসি ট্রিপল বেডরুম-সহ নানা রুম। তাই ভাড়াটাও বিভিন্ন রুমে বিভিন্ন। যেমন AC ডবল বেড রুমের ভাড়া ৮৫০ টাকা। সঙ্গে ইউজার চার্জ মিলিয়ে ৯০০ টাকার ডবল বেডরুম পেয়ে যাবেন। অন্যদিকে ডরমেটরি রুমের ভাড়া সবচেয়ে কম। আপনি মাত্র ২২৫ টাকাতেই এই রুম পেয়ে যাবেন। তবে এই হোস্টেলগুলিতে কেবলমাত্র থাকারই সুবিধা রয়েছে, খাবারের কোনও ব্যবস্থা নেই।

চেক ইন এবং চেক আউট এর সময়

হস্টেল চেক ইনের সময় হল সকাল ৯ টা আর চেক আউটের সময় সকাল ৮.৩০ টা। এছাড়াও এই হস্টেলে বেশ কিছু কড়া নিয়ম রয়েছে। এখানে রাত্রিবাস করলে হস্টেলের ভিতর কোনও রকমের মদ্যপান, ধূমপান করা যাবে না। এবং হস্টেলের বারান্দা থেকে ভিডিয়ো করাও নিষিদ্ধ।

যোগাযোগের নম্বর

অফলাইনে বুকিং করতে হলে মৌলালির কার্যালয়ে যোগাযোগ করতে হবে। +913322480626 এবং +913322653231 এই নম্বরে। দিঘার এই Youth Hostel এর ঠিকানা হল New Digha, Purba Medinipur, Pin-721463।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন