৩৭১২ টি শূন্যপদে সরকারী চাকরি, সর্বোচ্চ বেতন ৮১,০০০, হাতে মাত্র কয়েকদিন তাড়াতাড়ি করুন আবেদন 

Published on:

ssc-chsl

সুখবর চাকরিপ্রার্থীদের জন্য! এবার উচ্চ মাধ্যমিক পাশ করলেই মিলবে চাকরি! খালি পড়ে রয়েছে প্রায় ৩৭১২ টি শূন্যপদ! নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ্যে আনল সরকার! বর্তমানে দুর্মূল্যের বাজারে চাকরির খবর আশা করা মানেই মেঘ না চাইতেই বৃষ্টির দেখা পাওয়া। তবে এবার খানিক স্বস্তির সংবাদ দিল খোদ স্টাফ সিলেকশন কমিটি। সম্প্রতি তাদের তরফ থেকে একটি নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যেখানে বলা হয়েছে কম্বাইন্ড হায়ার সেকেন্ডারি লেভেল (SSC CHSL)-এ নিয়োগ সম্পর্কে ।

শুন্যপদ

সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে লোয়ার ডিভিশন ক্লার্ক, জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট এবং ডেটা এন্ট্রি পদে নিয়োগ করা হবে। সর্বমোট ৩৭১২ জনকে নিয়োগ করবে এই স্টাফ সিলেকশন কমিটি অর্থাৎ SSC। তাই দেরি না করে আজকের প্রতিবেদনের মাধ্যমে এই নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

WhatsApp Community Join Now

বয়সসীমা

আবেদনকারীর বয়স ন্যূনতম ১৮ বছর হতে হবে। এবং সর্বাধিক বয়স ২৭ বছর হতে হবে। তবে SC, ST, OBC প্রার্থীদের বয়সের ছাড় দেওয়া হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা

আবেদনকারীকে অবশ্যই কোনো স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাস হতে হবে।

বেতন

  • লোয়ার ডিভিশন ক্লার্কের বা জুনিয়র সেক্রেটারিয়েট অ্যাসিস্ট্যান্ট পদে সর্বোচ্চ বেতন ধার্য করা হয়েছে ৬৩,২০০ টাকা। এবং সর্বনিম্ন বেতন ধার্য করা হয়েছে ১৯,৯০০ টাকা।
  • ডেটা এন্ট্রি অপারেটর পদে সর্বাধিক বেতন ধার্য করা হয়েছে ৮১,০০০ টাকা। এবং সর্বনিম্ন বেতন ধার্য করা হয়েছে ৬৩,২০০ টাকা।

নিয়োগ প্রক্রিয়া

পুরো নিয়োগ প্রক্রিয়াই লিখিত পরীক্ষার মাধ্যমে সম্পন্ন হবে।প্রথম দফার লিখিত পরীক্ষা জুন-জুলাই মাসে নেওয়া হবে।এবং দ্বিতীয় দফার পরীক্ষাটি দিনক্ষণ প্রথম দফার পরীক্ষার পরে ঘোষণা করা হবে। পরীক্ষা শেষে ফলাফলের ভিত্তিতে এবং সঠিক তথ্য যাচাই করে প্রার্থীকে চাকরি প্রদান করা হবে। দেখুন অফিসিয়াল – Notification

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন