গো মাংসের বিতর্কের জেরে একের পর এক ক্ষতির সম্মুখীন সুদীপা! এবার যা করলেন, জব্দ হবে সবাই

Published on:

Sudipa Chatterjee

ইন্ডিয়া হুড ডেস্ক: গত মাস থেকেই খবরের শিরোনামে বিনোদন জগতে একটি নাম বার বার উঠে আসছে। আর তিনি হলেন সুদীপা চট্টোপাধ্যায়। আসলে প্রতিবেশী দেশ বাংলাদেশে গিয়ে গো-মাংস রান্না শিখে মহা বিপদে পড়েছিলেন তিনি। ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নেটপাড়ায় চরম বিতর্ক এবং সমালোচনার মুখে পড়েন তিনি। যদিও এই ঘটনায় হাতজোড় করে সকলের কাছে ক্ষমাও চেয়ে নেন অভিনেত্রী সুদীপা। কিন্তু তারপরও খুন, ধর্ষণের হুমকি বন্ধ হয়নি। এমনকি আক্রমণের হুমকি থেকেই রেহাই পাচ্ছে না তাঁর ৫ বছরের ছেলে আদিদেব। আর তাতেই ভেঙে পড়েছেন সুদীপা চট্টোপাধ্যায়।

আসলে সুদীপা চট্টোপাধ্যায় বাংলাদেশে একটি বিখ্যাত কুকিং শোয়ে গিয়েছিলেন। কোরবানির ঈদ উপলক্ষেই সেটির আয়োজন করা হয়। সেখানেই ওপারের জনপ্রিয় অভিনেত্রী তারিন গরুর মাংসের একটি রান্না করেন। এবং তিনি বলে বসেন, “আমি আপনার জন্য এবার রান্না করে দেখাবো গোরুর মাংসের কোফতা।” তারপরই তিনি শুধরে নেন। বলেন, “দর্শকদের উদ্দেশ্যে রান্না করে দেখাবো।” আর তাতেই নেটিজেনদের তীব্র রোষের মুখে পড়েন তিনি। রীতিমত ‘জ্যান্ত পুড়িয়ে মারা’র হুমকিও দেওয়া হয়েছে তাঁকে।

WhatsApp Community Join Now

লাইভ এসে ক্ষমা চান সুদীপা

কিছুদিন আগেই এই প্রসঙ্গে ফেসবুক লাইভে এসে ক্ষমা চেয়ে নিয়েছিলেন সুদীপা। ঠিক কী কারণে ভুল হয়েছে, সেটাও বিশদেও জানিয়েছিলেন তিনি। সুদীপা বলেছিলেন, ‘এটা যখন আপনাদের মনে এত আঘাত দিয়েছে, নিশ্চয় খারাপ লেগেছে কারোর কারোর। তাঁদের কাছে আমি ক্ষমাপ্রার্থী, আবেগে আঘাত দেওয়ার জন্য। আশাকরি আগামী দিনে এটা আমি মনে রেখে, মাথায় রেখে চলব। এধরনের কিছু ঘটলে সাবধান হব অনেক বেশি। তবে আমার না সত্যিই মাথায় আসেনি এটা হতে পারে!’ কিন্তু এরপরেও বিতর্কের আঁচ যেন কমতেই চাইছে না। এদিকে সোশ্যাল মিডিয়ায় তাঁর জনপ্রিয়তা এবার ক্রমেই কমতে চলেছে।

সমাজমাধ্যমে সুদীপার বিতর্কের কোপ

সমাজমাধ্যমে বরাবরই বেশ সক্রিয়ই ছিলেন সুদীপা। তার প্রোফাইল থেকে করা যেকোনও লাইভ ভিডিয়োতে কমেন্ট এবং রিয়াকশন ছাড়িয়ে যেতে হাজার হাজার। কিন্তু গো মাংস বিতর্কের কারণ সামাজিক মাধ্যমে যেন সবটাই রাতারাতি পরিবর্তন হয়ে গেল। প্রোফাইলের বিরুদ্ধে ফেসবুকে রিপোর্ট করার ডাকও ওঠে। এর ফলে বেশ কিছু দিন ধরে সুদীপার প্রোফাইলের রিচ পড়ে গিয়েছে অনেকটাই। এই মুহূর্তে অ্যাংরি রি-অ্যাকশন এখনও মিলছে প্রোফাইলে। জানা গিয়েছে ফেসবুকের অ্যালিগরিদমে অ্যাংরি রি-অ্যাকশন বেশিমাত্রায় পড়ায় ক্রমেই রিচ ডাউন হয়ে গিয়েছে। আর এই কারণে সুদীপা তার ফেসবুক প্রোফাইলে কমেন্ট সীমাবদ্ধ করে দিয়েছেন!

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন