দিল্লি, পুনে বা সেকেন্দ্রাবাদ, মিলবে কনফার্ম টিকিট! মালদা থেকে নয়া ট্রেনের ঘোষণা, সময়সূচী দিল পূর্ব রেল

Published on:

malda town

কলকাতাঃ ভোগান্তী অতীত, এবার রেল যাত্রীদের রীতিমতো পোয়া বারো হতে চলেছে। সামনেই রয়েছে দুর্গাপুজো। আর এই পুজোর আবহে সকলেই কমবেশি দু একদিনের ছুটিতে ঘুরতে যেতে পছন্দ করে। আর ট্রেনে ভ্রমণ হলে তো কোনও কথাই নেই। কিন্তু অনেক সময়েই দেখা যায় টিকিট মেলে না। বিশেষ করে পুজোর সময়তে তো ট্রেনের টিকিট পাওয়া ভগবানের সমান হয়ে দাঁড়ায়। তবে আর চিন্তা নেই, এবার বাংলা থেকে একগুচ্ছ দূরপাল্লার ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল পূর্ব রেল। এই মর্মে বিজ্ঞপ্তিও জারি করে দেওয়া হয়েছে রেলের তরফে।

একগুচ্ছ ট্রেন চালানোর সিদ্ধান্ত রেলের

পূর্ব রেলের তরফে আজ ৮ সেপ্টেম্বর থেকে আগামী ২৮ নভেম্বর ২০২৪ অবধি বেশ কিছু রুটে ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই ট্রেনগুলি নয়াদিল্লি, পুনে, সেকেন্দ্রাবাদে যাবে। পূর্ব রেলের তরফে প্রতি বৃহস্পতিবার এবং রবিবার মালদা থেকে নয়াদিল্লি অবধি ট্রেন চালাবে। মোট ৪৮টি ট্রিপ মারবে ট্রেন নম্বর ০৩৪১৩। মালদা টাউন থেকে এই ট্রেনটি প্রতি বৃহস্পতিবার এবং রবিবার সকাল ৭:১০ মিনিটে ছেড়ে নয়াদিল্লির উদ্দেশ্যে রওনা দেবে। এরপর সেটি পরের দিন সকাল ৭:৩০ মিনিটে নয়াদিল্লি স্টেশনে পৌঁছাবে। এরপর এই স্পেশাল ০৩৪১৪ ট্রেনটি ফিরতি পথে সকাল ১০:৩০ মিনিটে নয়াদিল্লি স্টেশন থেকে ছেড়ে মালদার উদ্দেশ্যে রওনা দেবে। এটি পরের দিন সকাল ৭:৫৫ মিনিটে হাওড়া ঢুকবে। যাত্রাপথে ট্রেনটি নিউ ফারাক্কা, বারহারওয়া জংশন, সাহিবগঞ্জ জংশন, কাহালগাঁও, ভাগলপুর, সুলতানগঞ্জ, বরিয়ারপুর, জামালপুর জংশন, ধারহারা, অভয়পুর, কাজরা এবং কিউল দাঁড়াবে। যাত্রীদের সুবিধার্থে ট্রেনগুলিতে স্লিপার কোচ, এসি কামরার ব্যবস্থা করা রয়েছে।

WhatsApp Community Join Now

মালদা থেকে পুনে অবধি বিশেষ ট্রেন

মালদা থেকে এবার পুনে অবধি একগুচ্ছ বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল। আগামী ১০ অক্টোবর থেকে ২৯ নভেম্বর। ২০২৪ অবধি মালদা থেকে পুনের উদ্দেশ্যে বিশেষ ট্রেন চালাবে রেল। ট্রেন নম্বর ০৩৪২৫ মালদা টাউন থেকে পুনের উদ্দেশ্যে প্রতি শুক্রবার বিকেল ১৭:৩০ নাগাদ রওনা দেবে। এরপর সেটি পুনে পৌঁছাবে রবিবার বিকেল সকাল ১১:৩৫ মিনিট নাগাদ। এরপর ফিরতি পথে ট্রেন নম্বর ০৩৪২৬ পুনে থেকে মালদা টাউনের উদ্দেশ্যে রবিবার রাত ২২:০০ নাগাদ রওনা দেবে। এরপর এই ট্রেনটি দুদিন পর অর্থাৎ মঙ্গলবার বিকেল ১৬:৩০ মিনিট নাগাদ মালদা ঢুকবে। যাত্রাপথে ট্রেনটি নিউ ফারাক্কা, বারহারওয়া জংশন, সাহিবগঞ্জ জংশন, কাহালগাঁও, ভাগলপুর, সুলতানগঞ্জ, বরিয়ারপুর, জামালপুর জংশন, ধারহারা, অভয়পুর, কাজরা এবং কিউল দাঁড়াবে। যাত্রীদের সুবিধার্থে ট্রেনগুলিতে স্লিপার কোচ, এসি কামরার ব্যবস্থা করা রয়েছে।

মালদা থেকে সেকেন্দ্রাবাদ অবধি বিশেষ ট্রেন

নয়াদিল্লি, পুনের পর মালদা থেকে সেকেন্দ্রাবাদ অবধি বিশেষ ট্রেন চালাবে পূর্ব রেল। আগামী ১ অক্টোবর থেকে ২৬ নভেম্বর, ২০২৪ অবধি এই ট্রেন পরিষেবা মিলবে। প্রতি মঙ্গলবার এই ট্রেন চালাবে রেল। ট্রেন নম্বর ০৩৪৩০ মালদা টাউন থেকে প্রতি মঙ্গলবার সন্ধে ১৮:১০ মিনিটে সেকেন্দ্রাবাদের উদ্দেশ্যে রওনা দেবে, এরপর সেটি সেকেন্দ্রাবাদ পৌঁছাবে বৃহস্পতিবার সকাল ৪:০০ মিনিটে। এরপর ফিরতি পথে ট্রেন নম্বর ০৩৪২৯ সেকেন্দ্রাবাদ থেকে প্রতি বৃহস্পতিবার বিকেল ১৬:৩৫ মিনিটে ছেড়ে মালদা টাউনের উদ্দেশ্যে রওনা দেবে। এরপর সেটি মালদা পৌঁছাবে রাত ১:১০ মিনিটে। যাত্রাপথে এই ট্রেনটি কভার করবে নিউ ফারাক্কা, গুমানি, রামপুরহাট, বোলপুর শান্তিনিকেতন, বর্ধমান এবং ডানকুনি। এই ট্রেনের যাত্রীদের সুবিধার্থে পর্যাপ্ত স্লিপার কোচ, এসি কামরার ব্যবস্থা করা রয়েছে। এই তিনটি ট্রেন মিলিয়ে মোট ৭১,৬৯৪টি কোচ দেবে রেল।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন