লোহার বাটিতে রাখুন সর্ষের তেল, অভাব-অনটন পালাবে জীবন থেকে! মেনে চলুন এই টোটকা

Published on:

Shani Dev

ইন্ডিয়া হুড ডেস্ক: প্রাত্যহিক জীবনে সর্ষের তেল খুবই গুরুত্বপূর্ণ। প্রতিটি সাধারণ মধ্যবিত্ত থেকে শুরু করে নিম্নবিত্ত শ্রেণীর বাড়িতে মিলবে এই ভোজ্যতেল। যুগ যুগ ধরে এই সর্ষের তেল যেন বাঙালির ইমোশন। তবে এই তেল যে শুধু রান্নার কাজেই বা রূপচর্চার কাজেই ব্যবহার করা হয় তাই নয়। বিভিন্ন পূজা আচার কাজেও ব্যবহার করা হয় এই তেল। হিন্দু শাস্ত্রে বলা হয়েছে যে, সরষের তেল শনিদেবের অন্যতম প্রিয় জিনিস। এই সর্ষের তেল শনিদেবের এই সরিষার তেল পছন্দ হওয়ার পিছনে নানা পৌরাণিক কাহিনি রয়েছে।

শনিবারে যখন শনিদেবের পূজা করা হয়, তখন গুরুত্বপূর্ণ উপাদান হিসেবে সর্ষের টেল অবশ্যই রাখা হয়। শাস্ত্রে বলা হয়ে থাকে শনিবারে শনিদেবের পুজোয় তাঁর প্রিয় জিনিস অর্পণ করলে শনি মহারাজ প্রসন্ন হন। এবং ভক্তের উপর নিজের আশীর্বাদ বর্ষণ করেন। তাই আজকের প্রতিবেদনের মাধ্যমে জেনে নেওয়া যাক শনিদেবের প্রিয় জিনিস সর্ষের তেলের কিছু টোটকা সম্পর্কে, যা আপনাকে এবং আপনার পরিবারকে অশুভ শক্তির হাত থেকে রক্ষা করবে এবং জীবনে শান্তি ফিরিয়ে আনবে।

WhatsApp Community Join Now

সর্ষের তেলের নানা টোটকা

  • যেহেতু কর্মফলের দেবতা শনিদেব তাই একবার রেগে গেলে তিনি ভয়ানক আকার ধারণ করেন। তাই শনির রোষে জীবনে বিপর্যয় যাতে নেমে না আসতে পারে এবং শনি মহারাজকে তুষ্ট করতে প্রতি শনিবার তাঁকে সর্ষের তেল নিবেদন করার প্রথা প্রচলিত আছে।
  • শনিবার করে সর্ষের তেলের মধ্যে লোহার আংটি ভিজিয়ে রেখে জল দিয়ে ধুয়ে ডান হাতের মধ্যমায় ধারণ করুন। এর ফলে শনির কারণে শারীরিক কষ্ট বা দুর্ঘটনার যোগ দূর হবে।
  • প্রতি শনিবারে কুকুরকে মিষ্টি রুটির মধ্যে খানিক সর্ষের তেল মিশিয়ে খেতে দিলে খুব সহজেই শনির কুদৃষ্টি থেকে রেহাই মিলবে।
  • শনিবার সকালে লোহার পাত্রে সরষের তেল ঢেলে এক টাকার কয়েন দিন। এবার সেই তেলের মধ্যে নিজের ছায়া দেখে কোনও দরিদ্র ব্যক্তিকে তা দান করে দিলে বা অশ্বত্থ গাছের তলায় রেখে দিলে জীবনের নানা দুর্যোগ দূর হয়ে যাবে।
বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন