বাড়িতে লাগান এই একটি ডিভাইস, দুদিনেই অর্ধেক হয়ে যাবে ইলেকট্রিক বিল!

Published on:

Shakti Enviropure

এবার থেকে যত খুশি পাখা, টিভি, ফ্রিজ, এসি চালানো যাবে! বাড়বে না বিদ্যুতের বিল! উল্টে বিল আসবে অর্ধেক! গরমের প্রচণ্ড দাবদাহে পুড়ছে গোটা রাজ্য। সঙ্গে বইছে অসহনীয় তীব্র তাপপ্রবাহ। আবহাওয়া দফতর বলছে সবে তো চলছে গরমের ট্রায়াল। চলতি সপ্তাহেই নাকি আরও বাড়বে তাপমাত্রা! এদিকে খানিক কৃত্রিম ঠান্ডা বাতাসের স্বস্তি পেতে ঘরে ঘরে রীতিমত সারাদিনই চলছে এসি ও পাখা। সঙ্গে টিভি, ফ্রিজ তো চলছেই। আর এর মাঝেই আরও এক চিন্তা মাথায় ঘুরছে জনসাধারণের। আর সেটি হল মাসের শেষে আকাশছোঁয়া ইলেকট্রিক বিল।

দুপুরে বাড়ি থেকে বেরনো তো দূরের কথা, ঘরের ভিতরেও টেকা দায় হয়ে উঠেছে সকলের। তাই ঘরে ঘরে লাগানো হচ্ছে এসি কুলার পাখা। কিন্তু এর মাঝেও মাথা চাড়া দিয়ে ওঠে কাঁড়ি কাঁড়ি টাকার ইলেকট্রিক বিল! । তবে এই খরচ বাঁচাতে নতুন উপায় নিয়ে হাজির হয়েছে আমাদের এই প্রতিবেদন। এখন থেকে যত খুশি পাখা, টিভি, ফ্রিজ, এসি চালানো হলেও বিদ্যুতের বিল আসবে অর্ধেক। কীভাবে? তাহলে চলুন সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ে ফেলুন এক নজরে।

WhatsApp Community Join Now

ইলেক্ট্রিক বিল কমানোর নয়া পন্থা!

বিদ্যুতের বিল কমানোর জন্য আমরা কম বেশি নানা পন্থা অবলম্বন করে থাকি। তবে কিছুতেই কিছু হয়ে ওঠে না। কিন্তু মাত্র একটা ছোট্ট ডিভাইসই এত বড় মুশকিল আসান করে দিতে সক্ষম। অনেক সময় বাড়িতে বিদ্যুতের নানা গোলযোগের কারণে অনেক সময়ে শর্ট সার্কিট ঘটার সম্ভাবনা থাকে। তবে এই ছোট্ট ডিভাইসের মাধ্যেম অতি সহজেই বিদ্যুতের বিল কম করাও যেমন সম্ভব হবে তেমনই এই শর্ট সার্কিট পরিস্থিতি মোকাবিলা করা সম্ভব হবে৷

কী এই ছোট্ট ডিভাইস?

এই ছোট ডিভাইসটির নাম Shakti Enviropure। এর মডেল নম্বর হল Shakti_2X2_sm। এই ডিভাইসটি ইনস্টল করার পর ইলেকট্রিসিটি বিল অন্ততপক্ষে 35 শতাংশ কমানো যেতে পারে। পাশাপাশি বাড়ির পাওয়ার এফেক্টও কমিয়ে দেবে। 15KW-এর এই ডিভাইসটি তৈরি করেছে Shakti Enviropure। এর দামও বেশ কম। যেকোনো অনলাইন অ্যাপ থেকে এই ডিভাইসটি কিনতে পারবেন। তবে এটি ইন্সটল করার আগে অবশ্যই ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারের পরামর্শ নিতে হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন