১ জুন থেকেই বদলে যাচ্ছে নিয়ম! এবার থেকে গাড়িতে ২৫ হাজারের চালান, জানুন বিস্তারিত

Published on:

west-bengal-traffic-police

ইন্ডিয়া হুড ডেস্কঃ একটা সময় ছিল যখন সাইকেল কেনা মানুষের কাছে বড় স্বপ্ন ছিল। কিন্তু তারপর থেকে বদলেছে অনেকটা সময়। এখন ঘরে ঘরে রয়েছে বাইক এবং বড় বড় চারচাকা। গাড়ি চালানোর আমেজই আলাদা। কিন্তু আগামী ১ জুন থেকে বড় পরিবর্তন আসছে গাড়ি চালানোর নিয়মে। এবার থেকে নিয়ম অমান্য করলেই দিতে হবে বেশ মোটা অংকের জরিমানা।

নতুন পরিবহণ সংক্রান্ত নিয়ম লাগু হচ্ছে আগামী ১ জুন থেকে। নতুন নিয়মে একেবারে ২৫,০০০ টাকা পর্যন্ত জরিমানা হতে পারে আপনার। ১ তারিখ থেকে এই নিয়ম শুরু করবে সরকারি আঞ্চলিক পরিবহন অফিস বা RTO। চলুন তাহলে দেখে নেওয়া যাক কি কি নতুন নিয়ম লাগু হতে চলেছে।

WhatsApp Community Join Now

জেনে নিন নতুন নিয়ম

নতুন নিয়মে এবার থেকে কম বয়সী চালকরা দ্রুত গাড়ি চালালে তাদের জরিমানা দিতে হবে। এই অংক হতে পারে ১০০০ থেকে ২০০০ এর মধ্যে। একই সময় যদি কোনও নাবালক গাড়ি চালায় তাহলে জরিমানা দিতে হবে ২৫,০০০ টাকা। অর্থাৎ ১৮ বছরের নিচের কেও গাড়ি চালাতে গিয়ে ধরা পড়লে এই জরিমানা দিতে হবে।

আরও পড়ুনঃ ৫ দিনের মধ্যে এই কাজ না করলে বিপদ শিক্ষকদের! হাইকোর্টের পর এবার ঝটকা দিল পশ্চিমবঙ্গ সরকারও

শুধু জরিমানা নয়, একইসাথে জার গাড়ি চালাচ্ছিলেন তার লাইসেন্সও বাজেয়াপ্ত হতে পারে। সেইসাথে ওই নাবালক ২৫ বছর বয়স অবধি লাইসেন্স পাবেন না। এক্ষেত্রে জানিয়ে দিই, ৫০ সিসির বাইক হলে সেক্ষেত্রে ১৬ বছর বয়সেই ড্রাইভিং লাইসেন্স মিলে যায়। উল্লেখ্য, এক্ষেত্রে ১৮ বছর বয়স হলে লাইসেন্স আপডেট করতে হয়।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন