ডুরান্ড কাপের আগেই মোহনবাগানে যোগ? প্রীতম কোটালকে নিয়ে চলে এল লেটেস্ট আপডেট

Published on:

pritam kotal mohun bagan

ইন্ডিয়া হুড ডেস্কঃ আনোয়ার আলিকে নিয়ে বিতর্ক থামছেই না। এদিকে ডুরান্ড কাপের আগে মোহনবাগান চাইছে সমস্ত ঝামেলা মিটিয়ে নিতে। তাই এবার দলের প্রাক্তন অধিনায়ক প্রীতম কোটালকে ঘরে ফেরাতে উদ্যোগী হয়েছে বাগান কর্তৃপক্ষ। বর্তমানে আনোয়ার ছাড়াও প্রীতমকে নিয়ে তুমুল জল্পনা ছড়িয়েছে ময়দানে। জানা যাচ্ছে যে, মোহনবাগানের কর্তারা নাকি প্রীতমের সঙ্গে কথাবার্তায় অনেকটাই এগিয়ে গিয়েছেন।

বলে দিই, প্রীতম কোটাল মোহনবাগানের অবিচ্ছেদ্য অংশ হিসেবেই খ্যাত ছিলেন। এমনকি দলের অধিনায়কও ছিলেন তিনি। তবে, সবসময় সবকিছু ঠিকঠাক থাকে না। গত মরশুমেই তিনি মোহনবাগান ছেড়ে যোগ দেন কেরল ব্লাস্টার্সে। জানা যায় যে, সেই সময়কার মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দো তাঁকে দল থেকে ছাঁটাই করেন। তবে আরেকটাও কথা শোনা যায় যে, প্রীতম নাকি নিজেই দল ছেড়েছিলেন। তবে ঠিক কী হয়েছিল, তা এখনও জানা যায়নি। কিন্তু মোহনবাগান ছাড়ার পর প্রীতমের মধ্যে অভিমান স্পষ্ট ছিল।

WhatsApp Community Join Now

কেন মোহনবাগান ছাড়েন প্রীতম কোটাল?

তৎকালীন কোচ জুয়ান ফেরান্দো প্রীতমের বদলে আনোয়ার আলিকে খেলানো বেশি পছন্দ করতেন। আর এটাই হয়ত প্রীতমের মোহনবাগান ছাড়ার প্রধান কারণ। তবে, যেই আনোয়ারের জন্য প্রীতমকে বঞ্চিত করা হয়েছিল, এবার সেই আনোয়ার মোহনবাগানে খেলতে পারবেন কী না, তা এখনও কারও জানা নেই। তবে এটা শোনা যাচ্ছে যে, বাগান কর্তারা প্রীতমের সঙ্গে কথাবার্তায় অনেকটাই এগিয়ে গিয়েছেন। বর্তমানে কেরল ব্লাস্টার্সের সঙ্গে ১+১ বছরের চুক্তি রয়েছে প্রীতম কোটালের। তবে মোহনবাগানে খেলার সুযোগ পেলে প্রীতম কেরল ছাড়তে পারেন বলে মত ফুটবল বিশেষজ্ঞদের।

আরও পড়ুনঃ আনোয়ার অতীত, ডুরান্ড কাপের আগেই শক্তিবৃদ্ধি ইস্টবেঙ্গলে! সুখবর লাল-হলুদ বাহিনীর জন্য

প্রীতমের সবথেকে বড় গুণ হল, তিনি রাইট ও সেন্টার ব্যাক দুটি পজিশনেই দক্ষ। প্রীতম যদি মোহনবাগানে ফিরে আসেন, তাহলে কোচ হোশে মলিনার যে একাধিক সমস্যা দূর হবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন