ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে নার্ভাস পাকিস্তান! বিশেষ এই আতঙ্কে ভুগছেন বাবর আজম

Published on:

babar-azam

ইন্ডিয়া হুড ডেস্কঃ শুরু হয়ে গিয়েছে T20 বিশ্বকাপ ২০২৪। এবার আমেরিকা এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে আয়োজন হচ্ছে খেলার। ১ জুন থেকে শুরু হয়েছে টুর্নামেন্ট। প্রথম ম্যাচ ছিল আমেরিকা এবং কানাডার মধ্যে। হাই ভোল্টেজ ম্যাচ রয়েছে আগামী ৯ জুন। সেদিন খেলা হবে ভারত পাকিস্তানের মধ্যে। খেলার আগে জানা যাচ্ছে পাকিস্তান দলের ফর্ম ভালো নেই। ইংল্যান্ডের সাথে T20 সিরিজে ২-০ ব্যবধানে হারতে হয়েছে পাকিস্তানকে।

এদিকে ভারতের বিপক্ষে খেলতে নামার আগে পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম এক বিবৃতিতে দেন। তিনি বলেন, ভারত-পাকিস্তানের মধ্যে ম্যাচকে ঘিরে ব্যপক পরিবেশ তৈরি হয়, সেখানে প্রত্যাশার বোঝা এবং চাপ খেলোয়াড়দের কিছুটা হলেও নার্ভাস করে তোলে। তাই আগামী রবিবার ম্যাচের আগে খেলোয়াড়দের যথাসম্ভব শান্ত থাকতে পরামর্শ দিয়েছেন তিনি। T20 বিশ্বকাপে মোট ৭ বার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। এর মধ্যে ৬টি ম্যাচ জিতেছে ভারত এবং একটি জিতেছে পাকিস্তান।

WhatsApp Community Join Now

চাপে বাবর আজম

গত ২০২১ সালে প্রথমবার বিশ্বকাপে জয় পায় পাকিস্তান। বাবর আজম এক পডকাস্টে স্বীকার করেন যে, ভারত এবং পাকিস্তানের ম্যাচ অন্যান্য যেকোনও ম্যাচের থেকে বেশি আলোচিত হয়। এই ম্যাচের সম্পূর্ন আলাদা পরিবেশ তৈরি হয়। বিপুল পরিমাণ ক্রিকেট ভক্ত মুখিয়ে থাকেন এই ম্যাচের দিকে। বাবর বলেন, এই হাই ভোল্টেজ ম্যাচের চাপ এসে পড়ে দুই দলের খেলোয়াড়দের ওপর। তাতে তারা কিছুটা নার্ভাস হয়ে পড়েন। এক্ষেত্রে তিনি সবাইকে শান্ত হয়ে নিজের পরিশ্রমের ওপর বিশ্বাস রাখতে পরামর্শ দিয়েছেন।

আরও পড়ুনঃ গরমের ছুটি শেষে স্কুল খুললেও বড় সমস্যা! কোর্টের নির্দেশে দিশেহারা শিক্ষক থেকে সবাই

বাবর আজম এখনও ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের বিভীষিকা ভুলতে পারেননি। ভারতের বিরুদ্ধে লজ্জার হার হেরেছিল পাকিস্তান। এই নিয়ে বাবর আজম বলেন যে, সেবার তাদের ম্যাচ জেতা উচিৎ থাকলেও ভারত জয় ছিনিয়ে নেয়। এছাড়া সেবছর জিম্বাবুয়ের বিপক্ষেও হারতে হয়েছিল পাকিস্তানকে। তবে এবার ট্রফি জেতার স্বপ্ন দেখতে ছাড়ছেন না বাবর। তার কথায়, ব্যাটসম্যান হিসেবে অনেক কিছু অর্জন করেছেন তিনি, কিন্তু আইসিসি ট্রফি জেতার আনন্দ আরো অনেকটাই বেশি। এবছর নিজের দেশের জন্য ট্রফি জিতে আনতে চান বাবর আজম, কিন্তু সেই লড়াইটা মোটেই সহজ হবেনা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন