রোহিত, কোহলির পর ফর্মে থাকা টিম ইন্ডিয়ার এই ৫ প্লেয়ারেরও কেরিয়ার শেষ, দয়া করবে না BCCI

Published on:

টিম ইন্ডিয়া, team india

ইন্ডিয়া হুড ডেস্কঃ বর্তমানে সাফল্যের শীর্ষে রয়েছে ভারতীয় দল। গত মাসে T20 বিশ্বকাপ জয় করে ঘরে ফিরেছে টিম ইন্ডিয়ার সদস্যরা। মুম্বইয়ে তাঁদের জানানো হয়েছে ভব্য স্বাগত। লক্ষ লক্ষ মানুষের মধ্যে দিয়ে রোহিত, বিরাট কোহলিরা কাপ নিয়ে গিয়েছেন। সেটা একটা আলাদাই অনুভূতি ছিল। তবে, এই আনন্দের মধ্যে দুঃখেরও খবর আছে। আর সেটি হল, রোহিত শর্মা, বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজার T20 ক্রিকেট থেকে অবসর নেওয়া।

তবে দাঁড়ান, এখানেই শেষ নয়। টিম ইন্ডিয়ার আরও অনেক প্লেয়ার রয়েছেন, যাদের এবার নাম বাতিল হতে চলেছে। ইতিমধ্যে BCCI কড়া পদক্ষেপও নিয়েছে। আর যেই প্লেয়ারদের নাম রয়েছে এই তালিকায়। তা জেনে চমকে যাবেন। এর আগে শ্রেয়স আইয়ার, ঈশান কিষাণের মোট প্লেয়ারদের উপর কোপ পড়েছিল বিসিসিআইয়ের। তবে এবার তালিকায় যুক্ত হতে চলেছে আরও নাম।

WhatsApp Community Join Now

বর্তমানে টিম ইন্ডিয়া T20 ক্রিকেটের জন্য নয়া ওপেনার খুঁজছে। আর সেই তালিকায় প্রথম সারিতেই রয়েছে শুভমন গিল ও যশস্বী জয়সওয়ালের নাম। যশস্বী বিশ্বকাপে সুযোগ পেলেও মাঠে নামার সুযোগ পাননি। কিন্তু শুভমন বিশ্বকাপের ১৫ জনার দলেই সুযোগ পাননি। তবে, এবার জিম্বাবুয়ের বিরুদ্ধে তাকে দলের অধিনায়ক করে পাঠানো হয়েছে। এতেই বোঝা যাচ্ছে যে, বিসিসিআই এবার গিলের উপর বাজি রাখতে চলেছে।

তবে, এদের ভিড়ে এক সময় ভারতীয় দলের ওপেনার কেএল রাহুল হারিয়ে গিয়েছেন। ২০২৩-র পঞ্চাশ ওভারের বিশ্বকাপের পর তাকে তেমন ভাবে আর টিম ইন্ডিয়ার জার্সিতে দেখা যায়নি। সেই জন্য উদ্বেগ ছড়িয়েছে যে, এবার তাঁর সোনালী যুগের ইতি হতে চলেছে।

এই তালিকায় দ্বিতীয় এবং তৃতীয় জন হলেন শ্রেয়স আইয়ার ও ঈশান কিষাণ। বোর্ডের কথা না মেনে চলায় দুজনাকেই বার্ষিক চুক্তি থেকে বাদ দেওয়া হয়েছিল। শোনা যাচ্ছে যে, BCCI এখনও এদের উপর ক্ষিপ্তই রয়েছে। তাই এদের দলে ফেরা সহজ হবে না।

চতুর্থ জন হলেন সঞ্জু স্যামসন। এ যেন এক মুকুটহীন রাজার কাহিনী। বারবার ভালো পারফর্ম করেও জাতীয় দলে ব্রাত্য ছিলেন তিনি। এবারের বিশ্বকাপে ১৫ জনের দলে সুযোগ পেলেও মাঠে নামার কপাল হয়নি। ঋষভ পন্থের কামব্যাকের কারণে আর স্যামসনকে সুযোগ দেওয়া হয়নি। অনেকের মতে, এবার স্যামসনেরও কেরিয়ার শেষের পথে।

আরও পড়ুনঃ অপেক্ষার অবসান! ভারত-বাংলাদেশ রেল ট্রানজিটে ট্রেন চলবে কবে? প্রকাশ্যে এল দিনক্ষণ

শেষ প্লেয়ার হলেন যুজবেন্দ্র চাহাল। এবার বিশ্বকাপে ১৫ জনের দলে তাঁরও নাম ছিল। কিন্তু কুলদীপ যাদবকে সরিয়ে তাঁর আর খেলা হয়নি। দীর্ঘদিন ব্রাত্য থাকার পর দলে সুযোগ পেলেও, মাঠে নামা হয়নি চাহলের। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, এবার চাহল আর খুব একটা বেশি সুযোগ পাচ্ছেন না দলে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন