মোক্ষম চাল লাল-হলুদের, ইস্টবেঙ্গলের তরফে হয়ে গেল বড় ঘোষণা! বেজায় খুশি সমর্থকরা

Published on:

east-bengal

ঋত্বিক পাত্রঃ ইস্টবেঙ্গল বহু চেষ্টা করেছিল, কিন্তু লাভ হয়নি। হাত ছাড়া হয়ে গিয়েছেন আপুইয়া। মঙ্গলবারই তাকে সই করানোর খবর জানায় মোহনবাগান। বেশ বর্ণাঢ্য ভিডিওর মাধ্যমে মোহনবাগান জানায় তাদের ক্লাবেই গিয়েছেন ভারতের তারকা মিডফিল্ডার। একই দিনে ইস্টবেঙ্গল জানাল তাদের ফুটবলার ধরে রাখার বিষয়ে। দলের ডিফেন্ডার হিজাজির সাথে আরও দুই বছরের জন্য চুক্তি সেরে ফেলল ইস্টবেঙ্গল।

হিজাজি ছাড়াও ইস্টবেঙ্গল ধরে রাখে সাউল ক্রেসপো এবং ক্লেটন সিলভাকে। জর্ডান এলসে চোট পাওয়ার পর দলে আসেন হিজাজি। কোচ কার্লেস কুয়াদ্রাতের প্রচেষ্টায় দলে আসেন তিনি। সই করানোর পর থেকেই ইস্টবেঙ্গলের রক্ষণ সামলাতে বড় ভূমিকা পালন করেন হিজজি। দলকে সুপার কাপ জেতাতে তার ভূমিকা ছিল গুরুত্বপূর্ন। এবার তাকে আরও ২ বছরের জন্য রেখে দেওয়া হল।

WhatsApp Community Join Now

হিজাজি মোট ২২টি ম্যাচ মিলিয়ে ইস্টবেঙ্গলের হয়ে ১৯৩৮ মিনিট খেলেছেন। জানিয়ে রাখি যে, আইএসএলে গোটা মরশুমে দ্বিতীয় সর্বোচ্চ ক্লিয়ারেন্স রয়েছে তার। সুপার কাপে আবার দুটি গোলও করেছেন তিনি। ইস্টবেঙ্গলের সাথে চুক্তি বাড়ানোর পর হিজাজি বলেন, “আমার হৃদয়ে ইস্টবেঙ্গলের জন্য বিশেষ জায়গা রয়েছে। ইস্টবেঙ্গলের হয়ে জীবনের বেশ কিছু বিশেষ মুহূর্ত কাটিয়েছি। পেয়েছি সমর্থকদের উজাড় করা ভালবাসা।”

আরও পড়ুনঃ দলে ফিরছেন রোহিত, বিরাটদের কাল! সেমিফাইনালে টিম ইন্ডিয়াকে চাপে রাখতে মোক্ষম চাল ইংল্যান্ডের

হিজাজি আরো বলেন, “সমর্থকদের কারনে প্রতিটা ম্যাচে নিজের সেরাটা উজাড় করে দেওয়ার চেষ্টা করি। পরের বছরও আরও সাফল্য পেতে চাই।” দলের ডিফেন্ডারকে নিয়ে কোচ কুয়াদ্রাতও বেশ প্রশংসা করেন। তিনি বলেন, “ইস্টবেঙ্গলের রক্ষণে হিজাজি খুবই গুরুত্বপূর্ণ। ক্লিয়ারেন্স থেকে শুরু করে বল আটকানো, সমস্ত ক্ষেত্রেই এগিয়ে রয়েছে ও। রক্ষণে তার থাকার কারণেই গত মরসুমে এতটা সাফল্য পেয়েছি আমরা।” কোচ উল্লেখ করেন যে, হিজাজির কাছে বহু ক্লাবের প্রস্তাব থাকলেও তিনি ইস্টবেঙ্গলের হয়েই খেলার সিদ্ধান্ত নেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন