ডুরান্ড কাপ, মোহনবাগানের বিরুদ্ধে ডার্বির আগেই বড় কৃতিত্ব হাসিল ইস্টবেঙ্গলের! খুশি সমর্থকরাও

Published on:

east bengal

কলকাতাঃ শীঘ্রই শুরু হচ্ছে ডুরান্ড কাপ। আগামী ১৩ জুলাই রয়েছে ইস্টবেঙ্গল, মোহনবাগানের ডার্বি। দুই দলই এখন নিজেদের প্রস্তুতি সেরে নিচ্ছে। কলকাতার এই দুই ক্লাবে এ বছর বহু পরিবর্তন এসেছে। দুই দলই ডুরান্ড কাপ জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী। শেষবারের ডুরান্ড কাপের ফাইনালে উঠেছিল ইস্টবেঙ্গল ও মোহনবাগান। সেই ম্যাচে লাল হলুদকে হারিয়ে ১৭ তম ডুরান্ড কাপ হাসিল করেছিল মেরিনার্সরা। তবে, এবার সবুজ মেরুনের ক্ষেত্রে যাত্রা সহজ হবে না। কারণ এবার ইস্টবেঙ্গলও হারানো আত্মসম্মান পেতে কোমর বেঁধে নামছে।

গতবার শিল্ড জয় করেছিল মোহনবাগান। এদিকে সুপার কাপ হাতে এসেছিল ইস্টবেঙ্গলের। ওদিকে ISL-এ মোহনবাগান জয় পেয়েছিল। তবে আইএসএলের শেষ ছয়ে যাওয়ার দৌড়ে থেকে ধারাবাহিকতা বজায় রাখতে পারেনি লাল হলুদ। প্লে অফের আগেই বিদায় নিতে হয় ইস্টবেঙ্গলকে। কিন্তু ট্রফি না পেলেও লাল হলুদের নামের পাশে জুড়েছে বড় ব্যবধানে ম্যাচ জয়ের নজির।

WhatsApp Community Join Now

বড় তথ্য প্রকাশ ISL-এ ওয়েবসাইটে

ISL-র ওয়েবসাইটে গত বছরের সবথেকে বড় ব্যবধানে ম্যাচ জয়ের তালিকা প্রকাশ করা হয়েছে। আর সেই তালিকায় সবার উপরে রয়েছে ইস্টবেঙ্গল বনাম নর্থইস্ট ইউনাইটেডের ম্যাচ। ওই ম্যাচে ৫-০ গোলে নর্থইস্টকে উড়িয়ে দিয়েছিল ইস্টবেঙ্গল। ওটিই ছিল গতবারের ISL-র মরসুমে সবথেকে বড় ব্যবধানের জন্য।

আরও পড়ুনঃ ৪১ হাজার রান করা কিংবদন্তি হবেন কলকাতার মেন্টর, গম্ভীরের বিকল্প পেয়ে গেল KKR

ইস্টবেঙ্গলের তরফে ওই ম্যাচে নন্দকুমার শেখর ও ক্লেইন্টন সিলভা দুটি করে গোল করেছিলেন। তবে হ্যাট্রিক করতে পারেননি কেউ। সেদিনের ম্যাচে ১৭টি শটের মধ্যে ১০টি শটই অন টার্গেটে রেখেছিলেন ইস্টবেঙ্গলের প্লেয়াররা। এমনকি গোটা ম্যাচে সবথেকে বেশি বল পজিশন ছিল ইস্টবেঙ্গলেরই। এবার ডুরান্ড কাপ এবং ডার্বির আগে সেই পরিসংখ্যান নিজেদের ওয়েবসাইটে তুলে ধরে কিছুটা হলেও ইস্টবেঙ্গলকে বাড়তি অক্সিজেন যোগাল আইএসএল। আর যার ফলে লাল হলুদ সমর্থকদের মধ্যেও বইছে খুশির জোয়ার।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন