ডুরান্ডের পর ISL-র প্রথম ম্যাচেও ব্যর্থ ইস্টবেঙ্গল! হারের পর মুখ খুললেন কোচ কুয়াদ্রাত

Published on:

isl 2024 east bengal vs bangaluru fc

দেবপ্রসাদ মুখার্জী: ডুরান্ড কাপে হতাশার পর ইস্টবেঙ্গল ভক্তদের আশা ছিল যে ISL-এ কামব্যাক করবে দল। তবে ভক্তদের মনের আশা মনেই রয়ে গেল। কারণ, ইন্ডিয়ান সুপার লিগ ২০২৪-এর প্রথম ম্যাচেই লজ্জাজনক হারের মুখোমুখি হতে হলো ইস্টবেঙ্গলকে। বেঙ্গালুরু এফসির বিপক্ষে কান্তিরাভা স্টেডিয়ামে আয়োজিত শনিবারের ম্যাচে ১-০ গোলের ব্যবধানে হারতে হল লাল-হলুদের দলকে।

স্প্যানিশ কোচ কার্লেস কুয়াদ্রাতের অধীনে নতুন উদ্যমে মাঠে নামলেও প্রথম ম্যাচেই বিপর্যয়ের সম্মুখীন হতে হয়ে ইস্টবেঙ্গল। বেঙ্গালুরু এফসির দলের হয়ে ম্যাচের একমাত্র গোলটি করেন বিনীথ ভেঙ্কটেশ। জর্জ পেরেইরা দিয়াজের ভালো পারফরম্যান্স সত্ত্বেও তিনি গোলের সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হন। তবে ভেঙ্কটেশের সঠিক সময়ে গোল দলের জন্য সাফল্য নিয়ে আসে। ISL-এর শুরুতে এই জয়ের ফলে বেঙ্গালুরু এফসি আগামী ম্যাচগুলিতে চূড়ান্ত আত্মবিশ্বাসী হয়ে মাঠে নামবে।

WhatsApp Community Join Now

আক্রমণ সাজিয়েও গোল করতে ব্যর্থ ইস্টবেঙ্গল

যদিও শনিবারের ম্যাচের শুরু থেকেই ইস্টবেঙ্গল আক্রমণাত্মক ফুটবল খেলছিল। বারবার আক্রমণ উঠে আসছিল মাঝমাঠ থেকে। কিন্তু গোল করতে গিয়ে বারবার ব্যর্থ হন লাল-হলুদ দলের খেলোয়াড়রা। ইস্টবেঙ্গলের হয়ে নন্দকুমার সেকাররা বিশেষভাবে সক্রিয় ছিলেন। তবে গোল আসেনি তাঁর পা থেকেও। পাশাপাশি, ক্লেটন সিলভা এবং সাউল ক্রেসপোও কিছু ভালো সুযোগ তৈরি করেন। কিন্তু তাতেও গোলের দেখা মেলেনি। শেষমেষ ১-০ ব্যবধানে হারতে হল ক্লাবকে।

ISL-এর শুরুতেই লাল-হলুদ শিবিরে হলুদ কার্ডের বন্যা

এই ম্যাচে ইস্টবেঙ্গকের খেলোয়াড়রা ডিফেন্ড করতে গিয়ে বারবার ভুল করতে থাকেন। সেই কারণে, ম্যাচ জুড়ে ইস্টবেঙ্গল দলের সাতজন খেলোয়াড়কে হলুদ কার্ড দেখতে হয়। এমনকি ম্যাচের শেষদিকে ভারতীয় ডিফেন্ডার লালচুংনুঙ্গাকে একজোড়া হলুদ কার্ডের জন্য মাঠ ছাড়তে হয়। যার ফলে ইস্টবেঙ্গলকে দশজন খেলোয়াড় নিয়ে শেষ পর্যন্ত লড়াই করতে হয়।

পরের ম্যাচে আরো বড় চ্যালেঞ্জ ইস্টবেঙ্গলের সামনে

এই ম্যাচে হারলেও আসন্ন ম্যাচে ঘুরে দাঁড়াতে চাইবে ইস্টবেঙ্গল। তবে আগামী ম্যাচ হয়তো ইস্টবেঙ্গল দলের সামনে কঠিন চ্যালেঞ্জ নিয়ে আসবে। কারণ, আগামী ২২ শে সেপ্টেম্বর তাঁদের অ্যাওয়ে ম্যাচে শক্তিশালী কেরালা ব্লাস্টার্সের মুখোমুখি হবে লাল হলুদ দলে। এই ম্যাচে সব ভুল শুধরে তাঁদের আরও আক্রমণাত্মক এবং শৃঙ্খলাপূর্ণ ফুটবল খেলতে হবে। তাহলেই হয়তো সাফল্যের মুখ দেখতে পারে লাল-হলুদ শিবির।

ম্যাচ শেষে মুখ খুললেন কুয়াদ্রাত

ম্যাচ শেষে ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুদ্রায়ত বলেন, ‘পয়েন্টের জন্য যথেষ্ট লড়াই করেছে ছেলেরা। শেষের দিকে দশজন মিলে খেলেও পয়েন্ট সংগ্রহের আশা ছাড়েনি তাঁরা। অনেক গোলের সুযোগ তৈরি হয়েছিল, কিন্তু জালে বল ঢোকানো সম্ভব হয়নি। ফুটবল এমনই একটা খেলা, যেখানে এমন পরিস্থিতি তৈরি হতেই পারে।’

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন