ISL-এর আগেই চোট! মাঠ ছেড়ে রিহ্যাবে ইস্টবেঙ্গলের ২ প্লেয়ার, কবে ফিরছেন তালাল?

Published on:

east bengal fc

ডুরান্ড কাপে আশানুরূপ পারফরম্যান্স করতে পারেনি ইস্টবেঙ্গল। টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল থেকে হেরে বিদায় নিতে হয়েছিল দলকে। শিলং লাজং দলের কাছে সেই হার হয়তো এখনো ভুলতে পারেননি ক্লাবের ফুটবলার থেকে কোচ কেউই। তবে সেই হারের কথা ভুলে অপাতর নতুন টুর্নামেন্টের দিকে ফোকাস করতে চাইছে লাল-হলুদ শিবির। সেইমতো চলছে দলের প্রস্তুতি ও অনুশীলন।

ইস্টবেঙ্গল এফসি ইতিমধ্যে ইন্ডিয়ান সুপার লিগ-এর আসন্ন মরশুমের জন্য প্রস্তুতি শুরু করেছে। দলের কোচ কার্লেস কুয়াদ্রাত দলকে প্রতিযোগিতার জন্য বিশেষভাবে তৈরির কাজে মনোনিবেশ করেছেন। দলটি বেশ কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে ধরে রেখেছে। তবে কোচ উদ্বেগ প্রকাশ করেছেন যে চোটের কারণে দলের কয়েকজন খেলোয়াড়কে হারানোর সম্ভাবনা রয়েছে। এই চোট সমস্যা কতটা চাপে রাখবে লাল হলুদ দলকে? চলুন একটু বিস্তারে জেনে নেওয়া যাক।

WhatsApp Community Join Now

যেসব প্লেয়ারদের চোট চাপে রাখবে ইস্টবেঙ্গলকে

চোটের সমস্যায় আসন্ন ইন্ডিয়ান সুপার লিগে সমস্যায় পড়তে পারে ইস্টবেঙ্গল। কারণ দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় মাহিদ তালাল ইতিমধ্যে চোট নিয়ে দেশে ফিরেছেন। তাঁর ঠাকুমার শরীর খারাপের খবর তাঁকে বিচলিত করেছিল। জানা যাচ্ছে ৭ সেপ্টেম্বরের মধ্যে তিনি কলকাতায় ফিরবেন। এছাড়াও ক্রেসপো-র চোট নিয়েও চিন্তায় রয়েছে দল। মঙ্গলবার তাঁকে অনুশীলন ছেড়ে শুধুমাত্র রিহ্যাব করতেই দেখা গেছে। তবে শোনা যাচ্ছে, শীঘ্রই মাঠে ফিরবেন এই খেলোয়াড়। একইসঙ্গে এদিন রিহ্যাব করতে দেখা গেছে মহম্মদ রাকিপকেও। নিশু কুমার চোটের কারণে ইতিমধ্যে দলের বাইরে। তাই রাকিপ না সেরে উঠলে বেজায় সমস্যায় পড়তে পারে দল।

ইস্টবেঙ্গলের জন্য বড় সুখবর

এত প্লেয়ারের চোটের কারণে যখন মুষড়ে পড়ার অবস্থায় কলকাতার এই ক্লাব, তখন ক্লাবের নতুন আশা হয়ে দাঁড়াতে পারেন দিমিত্রিয়স ডিমানটাকোস। তাঁকে এদিন চুটিয়ে অনুশীলন করতে দেখা গেল মাঠে। অর্থাৎ, এই তারকা ফুটবলার আপাতত পুরোপুরি ফিট। এছাড়াও ক্লেইটন সিলভাকেও এদিন অনুশীলন করতে দেখা গেছে। এই সিনিয়র ফুটবলার এদিন বলেন যে এখনো অনেক সময় আছে। তাঁর আত্মবিশ্বাস, ISL শুরুর আগে ইস্টবেঙ্গল দল তৈরি হয়ে যাবে।

আনোয়ার আলি সমস্যার সমাধান হবে ISL-র আগে?

এবারের মরশুমে সবথেকে বড় জল্পনা ছিল আনোয়ার আলিকে ঘিরে। গত বছর লোনের মাধ্যমে মোহনবাগান থেকে তাঁকে দলে সই করায় ইস্টবেঙ্গল। কিন্তু, প্লেয়ার স্ট্যাটাস কমিটি সাফ জানিয়ে দিয়েছে যে আনোয়ারের এই দলবদল আইনসম্মত উপায়ে হয়নি। তাই এর শাস্তি পেতে হচ্ছে আনোয়ারকে। সেই কারণেই কলকাতা লিগ ও ডুরান্ড কাপে খেলতে দেখা যায়নি তাঁকে। কিন্তু আসন্ন ISL-এ কি মাঠে নামবেন আনোয়ার? এটা এখন একটা বেশ বড় প্রশ্ন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন