ব্যাঙ্গালুরুর দুই প্লেয়ার ঘুম কাড়ছে ইস্টবেঙ্গলের, ISL-এ নামার আগেই চোট পেলেন লাল হলুদের মেরুদণ্ড

Published on:

bangaluru fc vs east bengal

ইন্ডিয়া হুড ডেস্কঃ হাতে মাত্র আজকের দিনটা। তারপরেই ISL 2024 অভিযানে নামছে ইস্টবেঙ্গল। ডুরান্ড কাপের ছিটকে যাওয়া সামলে নতুনভাবে মাঠে নামতে মরিয়া লাল-হলুদ দল। আগামী ১৪ ই সেপ্টেম্বর ইন্ডিয়ান সুপার লিগের প্রথম ম্যাচটি নিয়ে ফুটবলপ্রেমীদের মধ্যেও উত্তেজনা তুঙ্গে। ইস্টবেঙ্গল এফসি এবং ব্যাঙ্গালুরু এফসি, দুই শক্তিশালী দল একে অপরের মুখোমুখি হবে। আর সেই নিয়ে চূড়ান্ত প্রস্তুতি চলছে লাল-হলুদ শিবিরে।

তবে টুর্নামেন্টের প্রথম ম্যাচটিকে হালকাভাবে নিতে চাইছে না ইস্টবেঙ্গল। কারণ মাঠে ব্যাঙ্গালুরু এফসি বেশ শক্তিশালী দল। তাই বিপক্ষ শিবিরকে ঘিরে হোমওয়ার্ক ভালোভাবে সেরে তবেই মাঠে নামবে ইস্টবেঙ্গল। আর সাম্প্রতিক পরিসংখ্যান বলছে যে, এই ম্যাচে ইস্টবেঙ্গলের জন্য বড় চ্যালেঞ্জ হতে পারেন ব্যাঙ্গালুরু এফসি-র দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড় – জাভিয়ের পেরেইয়া দিয়াজ এবং রাহুল ভেকে। কেন? চলুন জেনে নেওয়া যাক।

WhatsApp Community Join Now

পেরেইয়া দিয়াজকে ফরোয়ার্ড লাইনে আটকানো কঠিন

আর্জেন্টাইন ফরোয়ার্ড পেরেইয়া দিয়াজ গত মৌসুমে ব্যাঙ্গালুরু এফসি-তে যোগ দেওয়ার পর থেকে দলের আক্রমণ ভাগের অন্যতম প্রধান খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তাঁর অসামান্য গতি এবং গোল করার কৌশল ইস্টবেঙ্গলের ডিফেন্সকে চাপে ফেলতে পারে। ফিনিশিংয়ে নিখুঁত কাজ, হেডিং দক্ষতা এবং সেট পিস থেকে গোল করার দক্ষতা দিয়াজকে আরো বিপজ্জনক করে তোলে। তিনি কেরালা ব্লাস্টার্স হলের হয়ে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তারপর বছর দুয়েক খেলেছেন মুম্বই সিটি এফসি দলে। তারপর ব্যাঙ্গালুরু এফসি দলে এসেছেন। লিগে এখনো পর্যন্ত দিয়াজ ২৯ টি গোল করেছেন। ইস্টবেঙ্গলের রক্ষণভাগের কোচিং স্টাফকে তাই পেরেইয়া দিয়াজের জন্য একটি সুনির্দিষ্ট কৌশল তৈরি করতে হবে, যাতে তিনি রক্ষণকে ছত্রভঙ্গ করতে না পারেন।

রাহুল ভেকেকে নিয়ে চিন্তায় লাল-হলুদ শিবির

রাহুল ভেকে হলেন ভারতীয় ডিফেন্ডার, যিনি শুধু রক্ষণেই সীমাবদ্ধ নন, মাঝেমধ্যেই আক্রমণেও ভূমিকা রাখেন। ২০১৮-১৯ মরশুমের ফাইনালে তিনিই গোল করে ব্যাঙ্গালুরু এফসি-কে ট্রফি জিতিয়েছিলেন। তাঁর অভিজ্ঞতা এবং ম্যাচ রিডিংয়ের ক্ষমতা ইস্টবেঙ্গলের আক্রমণ বারবার ব্যাহত করতে পারে। এছাড়াও ইস্টবেঙ্গলের রক্ষণভাগ যদি তাকে যথেষ্ট জায়গা দেয়, তাহলে সেট পিস থেকে বিপদ হতে পারে।

এদিকে ISL শুরুর আগেই চিন্তায় পড়েছে ইস্টবেঙ্গল। দলের নির্ভরযোগ্য প্লেয়ার নন্দকুমার প্র্যাকটিসের সময় চোট পেয়েছেন। যদিও সেই চোট গুরুতর নয়। লাল হলুদ কোচ কুয়াদ্রাত জানিয়েছেন যে, নন্দকে নিয়ে কোনও সমস্যা হবে না। ও মাঠে নামতে প্রস্তুত।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন