আনোয়ার আলি ইস্যুতে চরম পদক্ষেপ নিল ইস্টবেঙ্গল, আশার আলো দেখছেন লাল-হলুদ সমর্থকরা

Updated on:

anwar ali eb (1)

ইন্ডিয়া হুড ডেস্কঃ ইস্টবেঙ্গল আনোয়ার আলি ইস্যুতে দিল্লি হাই কোর্টে রিট পিটিশন দায়ের করেছে। ফেডারেশনের তরফ থেকে আনোয়ার আলিকে শাস্তি দেওয়ার পাশাপাশি ইস্টবেঙ্গল ক্লাবকেও আগামী দুটি রেজিস্ট্রেশন পিরিয়ডে কোনো নতুন খেলোয়াড় নেওয়া থেকে নিষিদ্ধ করা হয়েছে। এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আইনি লড়াইয়ে নেমে ইস্টবেঙ্গল আদালতে আবেদন করেছে এবং ফেডারেশনের সিদ্ধান্তের স্থগিতাদেশ চেয়েছে।

আনোয়ার আলি দিল্লি এফসি থেকে লোনে মোহনবাগানে যোগ দিয়েছিলেন। আবার মোহনবাগান ছেড়ে তিনি ইস্টবেঙ্গল ক্লাবে যোগ দিয়েছিলেন। সেই কারণে তাঁকেও বেআইনি ট্রান্সফারের দায়ে এই শাস্তির আওতায় আনা হয়েছে। শুধু ইস্টবেঙ্গল নয়, দিল্লি এফসিও ফেডারেশনের শাস্তির কারণে একই নিষেধাজ্ঞার মুখে পড়েছে। অর্থাৎ, তারাও আগামী দুটি রেজিস্ট্রেশন পিরিয়ডে কোনো নতুন ফুটবলারকে দলে অন্তর্ভুক্ত করতে পারবে না।

WhatsApp Community Join Now

আইনি লড়াইয়ে নেমেছে ইস্টবেঙ্গল

ইস্টবেঙ্গলের আইনজীবীরা বিষয়টি নিয়ে ফেডারেশনের বিরুদ্ধে আইনি লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছিলেন বলে জানা গিয়েছিল। শেষ পর্যন্ত দিল্লি হাই কোর্টে তাঁরা রিট পিটিশন দায়ের করে স্থগিতাদেশের আবেদন করেছেন, যাতে আনোয়ার আলিকে ISL 2024 টুর্নামেন্টে খেলতে দেওয়া হয়। সূত্রের খবর অনুযায়ী, আদালতের পাশাপাশি ফেডারেশনের কাছেও আলাদা করে আবেদন করতে পারে ইস্টবেঙ্গল।

ফেডারেশনের শাস্তির মুখে আনোয়ার আলি

আনোয়ারের শাস্তি শুধু ১২ কোটি ৭৫ লক্ষ টাকার জরিমানা দিয়ে শেষ হয়নি, বরং তার দলবদল সংক্রান্ত পুরো প্রক্রিয়াই সমস্যা তৈরি করেছে। এই কারণে ইস্টবেঙ্গল সহ দিল্লি এফসি ক্লাবগুলি বড় ধরনের শাস্তির মুখোমুখি হয়েছে। এবার আদালতের সিদ্ধান্তের উপর নির্ভর করছে, তাদের উপর ফেডারেশনের শাস্তি বহাল থাকবে নাকি সাময়িকভাবে স্থগিত হবে। এই পরিস্থিতিতে ইস্টবেঙ্গল ও দিল্লি এফসি, উভয় ক্লাবই আইনি পথে ফেডারেশনের সিদ্ধান্তের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে প্রস্তুতি নিচ্ছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন